Kode Iklan atau kode lainnya

পশ্চিমবঙ্গ DA নামক শব্দ তুলে দিয়েছে! বকেয়া ডিএ নিয়ে গুরুত্বপূর্ণ শুনানি

 পশ্চিমবঙ্গ DA নামক শব্দ তুলে দিয়েছে! বকেয়া ডিএ নিয়ে গুরুত্বপূর্ণ শুনানি

নিউজ ডেস্ক: পশ্চিমবঙ্গ DA নামক শব্দ তুলে দিয়েছে! রাজ্য সরকারি কর্মীদের পাশে দাঁড়িয়ে এমনই মন্তব্য করলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। 

গতকালই কলকাতা হাইকোর্টে রাজ্য সরকার দাবি করেছে, সরকারি কর্মচারীদের কোনও মহার্ঘ ভাতা বা ডিয়ারনেস অ্যালোওয়েন্স (ডিএ) বাকি নেই। তা নিয়ে বিরোধীদের কটাক্ষের মুখে পড়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। আক্রমণ শানিয়েছেন শুভেন্দু অধিকারীও।

শুভেন্দু বলেন, ‘পশ্চিমবঙ্গ ডিএ (মহার্ঘ ভাতা বা ডিয়ারনেস অ্যালোওয়েন্স) নামক শব্দ তুলে দিয়েছে। খড়্গপুরে কেন্দ্রীয় বিদ্যালয় আছে। সেখানকার শিক্ষক-শিক্ষিকা, শিক্ষাকর্মীরা (কেন্দ্রীয় সরকারি কর্মচারীরা আপাতত সপ্তম বেতন কমিশনের আওতায় ৩৪ শতাংশ হারে ডিএ পান) কী হারে বেতন পাচ্ছেন, তা দেখে আসুন।'

দুর্গাপুজোয় ৪৩,০০০ ক্লাবকে ৬০,০০০ টাকা করে অনুদান প্রদান নিয়ে কলকাতা হাইকোর্টে যে মামলা দায়ের হয়েছে, সেই মামলায় দাবি করা হয়, রাজ্য সরকারদের ডিএ বকেয়া আছে। সেখানে দুর্গাপুজো কমিটিগুলিকে ৬০,০০০ টাকা অনুদান প্রদানের বিষয়টি একেবারেই সমীচীন নয়। যদিও হলফনামা পেশ করে মঙ্গলবার রাজ্য সরকার দাবি করেছে, সরকারি কর্মচারীদের কোনও মহার্ঘ ভাতা বা ডিয়ারনেস অ্যালোওয়েন্স (ডিএ) বাকি নেই।

কনফেডারেশন অফ স্টেট গভর্নমেন্ট এমপ্লয়িজের তরফে জানানো হয়েছে, বুধবার দুপুর দুটোয় একসঙ্গে রাজ্য সরকারের দায়ের করা রিভিউ পিটিশন এবং কনফেডারেশনের দাখিল করা আদালত অবমাননার শুনানি হবে। 

close