Kode Iklan atau kode lainnya

'বললেই তো আর টাকা দেওয়া যায় না', রাজ্য সরকারি কর্মীদের বকেয়া ডিএ প্রসঙ্গে বিস্ফোরক দাবি সৌগত রায়ের

বকেয়া ডিএ সৌগত রায়

নিউজ ডেস্ক: 'বললেই তো আর টাকা দেওয়া যায় না', রাজ্য সরকারি কর্মীদের বকেয়া ডিএ প্রসঙ্গে মন্তব্য করলেন তৃণমূল সাংসদ সৌগত রায়। মহার্ঘ ভাতা নিয়ে রাজ্যের আবেদন খারিজ করে দিয়েছে কলকাতা হাইকোর্ট। 

বৃহস্পতিবারই কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চ জানিয়ে দিয়েছে রাজ্য সরকারি কর্মীদের বকেয়ে মহার্ঘভাতা (ডিএ) মিটিয়ে দিতে হবে সরকারকে৷ এই প্রসঙ্গেই মন্তব্য করে বিতর্ক বাড়ালেন সৌগত।

শুক্রবার তৃণমূল সাংসদ সৌগত রায় জানান, রাজ্য সরকারকে শেষ পর্যন্ত সুপ্রিম কোর্টে যেতে হবে। বললেই তো টাকা দেওয়া যায় না। পাশাপাশি, কুড়মি সম্প্রদায়ের রেল অবরোধের জন্য কেন্দ্রকে দায়ি করেছেন তৃণমূল সাংসদ।

এর আগে ডিএ মামলা নিয়ে কলকাতা হাইকোর্টে ধাক্কা প্রসঙ্গে সৌগত রায় মন্তব্য করেছিলেন, 'এই সিদ্ধান্তে খুবই দুঃখিত। রাজ্যের সত্যিই আর্থিক সমস্যা রয়েছে, সেজন্যই তো রায় পুনর্বিবেচনার আর্জি জানানো হয়েছিল। ব্যাপারটা এমন মোটেই নয় যে রাজ্য সরকার কর্মচারীদের ডিএ দিতে চায় না।- এর পর আর রাজ্য সরকারের সুপ্রিম কোর্টে যাওয়া ছাড়া কোনও পথ খোলা থাকবে না। হাইকোর্ট তাদের মতো রায় দিয়েছে, তবে হাইকোর্টই সমস্ত জ্ঞানের আধার, এমনটা মনে করি না। আর বিরোধীরা যে বলে খেলা-মেলায় টাকা যাচ্ছে, তাতে আর কত টাকা যায়? পুজোয় ২৫০ কোটি মতো অনুদান দেওয়া হয়েছে, আর মেলা-খেলায় তো অল্প টাকায় খরচ। কিন্তু রাজ্য সরকারি কর্মচারিদের ডিএ দেওয়া অনেক টাকার ব্যাপার। বিরোধীরা কিছু বোঝেন না, তাই এসব বলছেন।'

তৃণমূল কংগ্রেসের (TMC) সাংসদের সাফ কথা ছিল, 'এর পর রাজ্য সরকারের সুপ্রিম কোর্টে যাওয়া ছাড়া কোনও উপায় খোলা থাকবে না।' হাইকোর্টের রায়ের পাশাপাশি বিরোধীদেরও কড়া ভাষায় সমালোচনা করেছেন তিনি।

close