ব্রেকিং

6/recent/ticker-posts

Header Ads Widget

'রাজ্যের সত্যিই আর্থিক সমস্যা রয়েছে’, ডিএ মামলায় হাই কোর্টের রায়কে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টের পথে রাজ্য!

ডিএ মামলায় হাই কোর্টের রায়কে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টের পথে রাজ্য!

নিউজ ডেস্ক: রাজ্য সরকারি কর্মীদের বকেয়া ডিএ বা মহার্ঘ ভাতা মামলায় রায় পুনর্বিবেচনার জন্য রাজ্যের আর্জি খারিজ করে দিয়েছে কলকাতা হাই কোর্ট৷ সেই রায়কে চ্যালেঞ্জ করে এ বার সুপ্রিম কোর্টে যেতে পারে রাজ্য সরকার। সূত্রের খবর, ডিএ মামলায় শীর্ষ আদালতে যাওয়ার জন্য প্রস্তুতি শুরু করে দিয়েছে রাজ্য।

ডিএ মামলা নিয়ে হাইকোর্টে ধাক্কা প্রসঙ্গে সৌগত রায় বলেছেন, 'এই সিদ্ধান্তে খুবই দুঃখিত। রাজ্যের সত্যিই আর্থিক সমস্যা রয়েছে, সেজন্যই তো রায় পুনর্বিবেচনার আর্জি জানানো হয়েছিল। ব্যাপারটা এমন মোটেই নয় যে রাজ্য সরকার কর্মচারীদের ডিএ দিতে চায় না।- এর পর আর রাজ্য সরকারের সুপ্রিম কোর্টে যাওয়া ছাড়া কোনও পথ খোলা থাকবে না। হাইকোর্ট তাদের মতো রায় দিয়েছে, তবে হাইকোর্টই সমস্ত জ্ঞানের আধার, এমনটা মনে করি না। আর বিরোধীরা যে বলে খেলা-মেলায় টাকা যাচ্ছে, তাতে আর কত টাকা যায়? পুজোয় ২৫০ কোটি মতো অনুদান দেওয়া হয়েছে, আর মেলা-খেলায় তো অল্প টাকায় খরচ। কিন্তু রাজ্য সরকারি কর্মচারিদের ডিএ দেওয়া অনেক টাকার ব্যাপার। বিরোধীরা কিছু বোঝেন না, তাই এসব বলছেন।'

তৃণমূল কংগ্রেসের (TMC) সাংসদের সাফ কথা, 'এর পর রাজ্য সরকারের সুপ্রিম কোর্টে যাওয়া ছাড়া কোনও উপায় খোলা থাকবে না।' হাইকোর্টের রায়ের পাশাপাশি বিরোধীদেরও কড়া ভাষায় সমালোচনা করেছেন তিনি।

অন্যদিকে, ডিএ মামলায় নতুন মোড়! এবার মুখ্যসচিব-অর্থসচিবের কাছে হলফনামা চাইল কলকাতা হাইকোর্ট। দুপুরে হাইকোর্টের ডিভিশন বেঞ্চ রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী এবং অর্থসচিব মনোজ পন্থকে হলফনামা জমা দেওয়ার নির্দেশ দিল।

বিচারপতি হরিশ ট্যান্ডন ও বিচারপতি রবীন্দ্রনাথ সামন্তের ডিভিশন বেঞ্চ নির্দেশ দিয়েছে আগামী ৪ নভেম্বরের মধ্যে মুখ্যসচিব ও অর্থসচিবকে জানাতে হবে, কেন তাঁদের বিরুদ্ধে আদালত অবমাননার রুল জারি হবে না?