Kode Iklan atau kode lainnya

বকেয়া ডিএ মামলায় রায় পুনর্বিবেচনার সুযোগ কম বলে শুনানির আগেই জানাল কলকাতা হাইকোর্ট, আজই শুনানি

বকেয়া ডিএ মামলায় রায় পুনর্বিবেচনার সুযোগ কম বলে শুনানির আগেই জানাল কলকাতা হাইকোর্ট, আজই শুনানি

নিউজ ডেস্ক: বকেয়া ৩১% DA মামলায় রায় পুনর্বিবেচনার সুযোগ কম বলে শুনানির আগে জানিয়ে দিল কলকাতা হাইকোর্ট। গতকাল, মামলার শুনানি না হলেও কলকাতা হাইকোর্ট জানান, বকেয়া ৩১% ডিএ মামলায় রায় পুনর্বিবেচনার সুযোগ কম।

বুধবার শুনানি না হলেও রাজ্য সরকার যে রিভিউ পিটিশন দাখিল করেছে সেই মামলার প্রেক্ষিতে বুধবার বিচারপতি হরিশ ট্যান্ডন এবং বিচারপতি রবীন্দ্রনাশ সামন্তের বেঞ্চ বলেছে, '(এই মামলার) পুনর্বিবেচনার সুযোগ কম।'

ডিএ নিয়ে দীর্ঘদিন আইনী লড়াই চলছে। তবে কলকাতা হাইকোর্টের রায় রাজ্য সরকারি কর্মীদের দিকেই যায়।  গত ২০ মে কলকাতা হাইকোর্ট নির্দেশ দিয়েছিল, তিন মাসের মধ্যে রাজ্য সরকারকে বকেয়া ৩১ শতাংশ ডিএ মিটিয়ে দিতে হবে। অর্থাৎ ১৯ অগস্টের মধ্যে বকেয়া ডিএ মিটিয়ে দিতে হত। কিন্তু সেই সময়সীমা শেষের আগে ১২ অগস্ট রিভিউ পিটিশন দাখিল করেছে রাজ্য। তারইমধ্যে রাজ্য সরকারের বিরুদ্ধে আদালত অবমাননার মামলা দায়ের করেছে ইউনিটি ফোরাম, কনফেডারেশন অফ স্টেট গভর্নমেন্ট এমপ্লয়িজ এবং সরকারি কর্মচারী পরিষদ। 

বুধবার রাজ্য সরকারের দায়ের করা সেই রিভিউ পিটিশন এবং কনফেডারেশন অফ স্টেট গভর্নমেন্ট এমপ্লয়িজের দায়ের করা আদালত অবমাননার মামলার শুনানি ছিল। তবে আজ মামলার শুনানি হয়নি। কারণ রাজ্যের তরফে যে রিভিউ পিটিশন দাখিল করা হয়েছে, সেই মামলার প্রতিলিপি সব মামলাকারী সরকারি কর্মচারী সংগঠনের কাছে পৌঁছায়নি। সেই রিভিউ পিটিশনের প্রতিলিপি সব রাজ্য সরকারি কর্মচারীদের সংগঠনের কাছে পৌঁছানোর নির্দেশ দিয়েছে হাইকোর্ট। আজ, বৃহস্পতিবার, সেই মামলার শুনানি হবে। 

এই নিয়ে ডিএ মামলার অন্যতম পক্ষ কনফেডারেশন অফ স্টেট গভর্নমেন্ট এমপ্লয়িজের সাধারণ সম্পাদক মলয় মুখোপাধ্যায় জানিয়েছেন, সরকার যে রিভিউ পিটিশন দাখিল করেছে, তার কপি দুটি সংগঠনকে দেয়নি। তা নিয়ে 'অবজেকশন' জানায় ওই দুটি সংগঠন। তার ফলে আগামিকাল (বৃহস্পতিবার, ৮ সেপ্টেম্বর) দুপুর দুটোয় মামলার শুনানি হবে। 

close