Kode Iklan atau kode lainnya

রাজ্য সামর্থ্য মত মহার্ঘভাতা দিয়ে দিয়েছে, কেন্দ্রীয় হারে ডিএ দেওয়া সম্ভব নয়! আদালতে জানাল রাজ্য

 রাজ্য সামর্থ্য মত মহার্ঘভাতা দিয়ে দিয়েছে, কেন্দ্রীয় হারে ডিএ দেওয়া সম্ভব নয়! আদালতে জানাল রাজ্য

নিউজ ডেস্ক: রাজ্য সরকারি কর্মীদের জন্য খারাপ খবর! রাজ্য সামর্থ্য মত মহার্ঘভাতা দিয়ে দিয়েছে, কেন্দ্রীয় হারে ডিএ দেওয়া সম্ভব নয় বলে কলকাতা হাইকোর্টে জানালেন রাজ্যের অ্যাডভোকেট জেনারেল। একই সঙ্গে মহার্ঘভাতা সংক্রান্ত নির্দেশ পুনর্বিবেচনার আবেদনে জানাল রাজ্য।

বৃহস্পতিবার শুনানিতে রাজ্যের অ্যাডভোকেট জেনারেল সৌমেন্দ্রনাথ মুখোপাধ্যায় জানান, 31 অগস্ট 2018 সালে হাইকোর্ট ট্রাইব্যুনালকে দু'টি বিষয় ঠিক করতে নির্দেশ দিয়েছিল। নির্দেশে বলা হয়েছিল, ডিএ কর্মচারীদের অধিকার। পাশাপাশি রাজ্যের কর্মচারীও কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের হারে ডিএ পাবে কি না, সে বিষয়ে জানতে চাওয়া হয়। আর দিল্লির বঙ্গভবনে কর্মরত কর্মচারীরা কেন্দ্রীয় হারে ডিএ পাচ্ছেন সেটাও অপরিবর্তিত থাকবে কি না, তাও জানতে চাওয়া হয়। নির্দেশ সবটাই রাজ্যের বিরুদ্ধে দেওয়া হয়েছে বলে অভিযোগ করেন তিনি।

তিনি আরও জানান, রাজ্যের যে কর্মচারীরা কেন্দ্রীয় হারে ডিএ পাচ্ছেন তাদের থেকে সেটা ফেরত নেওয়া সম্ভব নয়। কিন্তু সবাইকে কেন্দ্রীয় হারে ডিএ দেওয়া সম্ভব নয়। কেন্দ্রীয় হার অনেক বেশি। রাজ্য সামর্থ্য মত 16 শতাংশ ডিএ ইতিমধ্যে দিয়ে দিয়েছে। 

গতকাল, রাজ্যের অ্যাডভোকেট জেনারেল তাঁর বক্তব্য শেষ করেছেন। আজ, শুক্রবার আদালতের দ্বিতীয়ার্ধে রাজ্য সরকারি কর্মচারী সংগঠনের আইনজীবীরা তাঁদের বক্তব্য জানাবেন আদালতে। শুক্রবার 2টোর সময় ফের মামলার শুনানি হবে। বিচারপতি হরিশ ট্যাণ্ডন ও বিচারপতি রবীন্দ্রনাথ সামন্তের ডিভিশন বেঞ্চ মামলার শুনানি চলছে। 

close