Kode Iklan atau kode lainnya

DA: ডিএ বাড়ানোর আগে এই নিয়ম বদল করল সরকার, প্রভাব পড়বে কর্মীদের ওপর!

 DA: ডিএ বাড়ানোর আগে এই নিয়ম বদল করল সরকার, প্রভাব পড়বে কর্মীদের ওপর!

নিউজ ডেস্ক: কেন্দ্রীয় সরকারি কর্মীরা মহার্ঘ ভাতা/ত্রাণ (DA/DR) এর জন্য অপেক্ষা করছেন।  এর আগে কেন্দ্রীয় সরকার একটি গুরুত্বপূর্ণ পরিবর্তন করেছে।  কেন্দ্রীয় সরকার তার কর্মীদের পদোন্নতির জন্য প্রয়োজনীয় ন্যূনতম যোগ্যতা পরিষেবার নিয়ম পরিবর্তন করেছে।

কী পরিবর্তন হয়েছে? 

সম্প্রতি, কেন্দ্রীয় সরকারের অধীনে ডিপার্টমেন্ট অফ পার্সোনেল অ্যান্ড ট্রেনিং (DoPT) একটি চিঠি জারি করেছে।  এই চিঠিতে বিভিন্ন স্তর অনুযায়ী পদোন্নতির প্রয়োজনীয় যোগ্যতা দেওয়া হয়েছে।  উদাহরণস্বরূপ, লেভেল 1 থেকে লেভেল 2-এ পদোন্নতির জন্য 3 বছরের পরিষেবা প্রয়োজন৷  একই সময়ে, লেভেল 2 থেকে লেভেল 4-এ পদোন্নতির জন্য 8 বছর কাজ করতে হবে।

লেভেল 4 থেকে লেভেল 6-এ যাওয়ার জন্য 10 বছরের চাকরি বাধ্যতামূলক করা হয়েছে। একইভাবে 17 লেভেল পর্যন্ত চাকরির নিয়মে পরিবর্তন আনা হয়েছে।  ডিওপিটি সমস্ত মন্ত্রক এবং বিভাগকে যথাযথ প্রক্রিয়া অনুসরণ করে নিয়োগ এবং পরিষেবার নিয়মগুলিতে প্রয়োজনীয় পরিবর্তন করতে বলেছে।

ডিএ-এর জন্য অপেক্ষা করছেন 

কেন্দ্রীয় কর্মচারী এবং পেনশনভোগীরা মহার্ঘ ভাতা বৃদ্ধির জন্য অপেক্ষা করছেন।  ধারণা করা হচ্ছে চলতি মাসের শেষের দিকে সরকার ডিএ বৃদ্ধির ঘোষণা দিতে পারে। এই মুহূর্তে কেন্দ্রীয় সরকারি কর্মীরা 34 শতাংশ ডিএ পাচ্ছেন। আশা করা হচ্ছে খুব শীঘ্রই 4 শতাংশ ডিএ ঘোষণা করবে কেন্দ্রের মোদী সরকার। সেক্ষেত্রে মোট ডিএ-র পরিমান হবে 38 শতাংশ। সপ্তম বেতন কমিশনের সুপারিশের ভিত্তিতে, অর্ধবার্ষিক ভিত্তিতে ডিএ দেওয়া হয়। 

close