Kode Iklan atau kode lainnya

SSC: ইন্টারভিউ নেওয়ার অনুমতি চাইতে হবে, শিক্ষক নিয়োগ নিয়ে মুখ খুললেন এসএসসি-র চেয়ারম্যান সিদ্ধার্থ মজুমদার

SSC: ইন্টারভিউ নেওয়ার অনুমতি চাইতে হবে, শিক্ষক নিয়োগ নিয়ে মুখ খুললেন এসএসসি-র চেয়ারম্যান সিদ্ধার্থ মজুমদার

নিউজ ডেস্ক: দীর্ঘ আট বছর আগে শুরু হয়েছিল উচ্চ প্রাথমিকের নিয়োগ প্রক্রিয়া। যদিও সেই নিয়োগ প্রক্রিয়া এখনও শেষ করা যায়নি। চলছে দীর্ঘ টালবাহানা। যদিও এবার নিয়োগ প্রক্রিয়া দ্রুত শেষ করার প্রতিশ্রুতি দিচ্ছে স্কুল সার্ভিস কমিশন। বাড়ছে নিয়োগের আশা। 

উচ্চপ্রাথমিকে শিক্ষক নিয়োগে আদালতের নির্দেশে নতুন করে ১১০০ চাকরিপ্রার্থীকে নথি আপলোডের সুযোগ দিয়েছিল স্কুল সার্ভিস কমিশন (এসএসসি)। ৫ থেকে ১৩ অগস্ট রাত বারোটা অবধি অনলাইনে ডকুমেন্ট আপলোডের কথা ছিল সংশ্লিষ্ট প্রার্থীদের। ৯৫০ জনের কিছু বেশি প্রার্থী নতুন করে তথ্য আপলোড করেছেন। 

স্কুল সার্ভিস কমিশন (এসএসসি)-এর চেয়ারম্যান সিদ্ধার্থ মজুমদার মঙ্গলবার জানান, উচ্চ প্রাথমিকের নিয়োগ প্রক্রিয়া ফের শুরু হয়েছে। কয়েক দিন আগে এসএসসি-র 'ডেটা রুম' বা তথ্যকক্ষ খোলার পরে এখনও পর্যন্ত ১১০০ চাকরিপ্রার্থীর মধ্যে ৯৫০ জনের কিছু বেশি প্রার্থী নতুন করে তথ্য আপলোড করেছেন। তাঁদের অভিযোগ ছিল, আগে অনলাইনে ‘ভেরিফিকেশন' বা যাচাইয়ের সময় তাঁদের নথি আপলোড করা যায়নি। সিদ্ধার্থ জানিয়েছেন, ইন্টারভিউয়ের জন্য যাঁরা যোগ্য বলে বিবেচিত হবেন, তাঁদের নামের তালিকা আদালতে জমা দিয়ে ইন্টারভিউ নেওয়ার ব্যাপারে অনুমতি চাইতে হবে।

ইতিপূর্বে উচ্চপ্রাথমিকে নিয়োগ ঘিরে যে-সব অভিযোগ জমা পড়েছিল, তার প্রেক্ষিতে কমিশন রিজন হিয়ারিংয়ের ব্যবস্থা করেছিল। তার মধ্যে থেকে ১৪৪৮ জন ইন্টারভিউয়ে যোগ্য বলে বিবেচিত হয়েছেন। এই সমস্ত প্রার্থীদের ইন্টারভিউ নেওয়া হবে। 

close