Kode Iklan atau kode lainnya

৩০ সেপ্টেম্বরের মধ্যে উচ্চ প্রাথমিকে শিক্ষক নিয়োগ প্রক্রিয়া শেষ করার দাবি, কি জানালেন SSC-র চেয়ারম্যান?

৩০ সেপ্টেম্বরের মধ্যে উচ্চ প্রাথমিকে শিক্ষক নিয়োগ প্রক্রিয়া শেষ করার দাবি, কি জানালেন SSC-র চেয়ারম্যান?

নিউজ ডেস্ক: স্কুল সার্ভিস কমিশন বা এসএসসির (SSC) একাধিক নিয়োগ নিয়ে এই মুহূর্তে আদালতে মামলা চলছে। প্রতিটি মামলার ক্ষেত্রেই নিয়োগের স্বচ্ছতা নিয়ে প্রশ্ন উঠেছে। একাধিক মামলার তদন্ত বা অনুসন্ধান করছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই (CBI)।  রাজ্যের স্কুলগুলোতে উচ্চ মাধ্যমিক স্তরে শিক্ষক নিয়োগ দীর্ঘ আট বছর ধরে ঝুলে রয়েছে। ফলে একদিকে যেমন শিক্ষকের অভাবে স্কুলের স্বাভাবিক পঠন-পাঠন ব্যাহত হচ্ছে, তেমনি ধর্য্যের বাঁধ ভাঙছে চাকরি প্রার্থীদের। 

এই অবস্থায়, পশ্চিমবঙ্গ আপার প্রাইমারি চাকরি প্রার্থী মঞ্চ তরফে পুজোর আগে ৩০ সেপ্টেম্বরের মধ্যে উচ্চ প্রাথমিকে শিক্ষক নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করার দাবিতে স্কুল সার্ভিস কমিশনের চেয়ারম্যানকে ডেপুটেশন দেওয়া হল।

পুজোর আগে আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে উচ্চ প্রাথমিকে শিক্ষক নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করার দাবিতে স্কুল সার্ভিস কমিশনের অফিসে স্মারকলিপি দিল ‘আপার প্রাইমারি চাকরিপ্রার্থী মঞ্চ'। চাকরি প্রার্থীদের দাবি, এসএসসি-র চেয়ারম্যান সিদ্ধার্থ মজুমদার জানিয়েছেন, ৫ সেপ্টেম্বর কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চে এই মামলার শুনানি আছে। ওই শুনানিতে কমিশনের তরফে যে প্রার্থীরা ফের নতুন করে ইন্টারভিউয়ে ডাক পাওয়ার যোগ্য, তাঁদের তথ্য জমা করা হবে। পাশাপাশি, আবেদন জানানো হবে মেধা তালিকা প্রকাশেরও।

মূলত ২০১৬ সালে এই শিক্ষক নিয়োগ প্রক্রিয়া হয়েছিল। আপার প্রাইমারি অর্থাৎ পঞ্চম শ্রেণি থেকে অষ্টম শ্রেণি পর্যন্ত শিক্ষক নিয়োগের জন্য এসএসসি পরীক্ষা নেয়। শূন্যপদ ১৪ হাজার ৩৩৯টি। এরমধ্যে ইন্টারভিউয়ের জন্য ডাকা হয়েছিল ১৫ হাজার ৪৩৬ জনকে। ইন্টারভিউয়ে উপস্থিত ছিলেন ১২ হাজার ৭৯২ জন। 

close