Kode Iklan atau kode lainnya

SSC নিয়োগ দুর্নীতি নিয়ে বিস্ফোরক দাবি শান্তিপ্রসাদের, পার্থের নাম নিয়ে বড় খোলাসা করলেন তিনি

 SSC নিয়োগ দুর্নীতি নিয়ে বিস্ফোরক দাবি শান্তিপ্রসাদের, পার্থের নাম নিয়ে বড় খোলাসা করলেন তিনি

নিউজ ডেস্ক: স্কুল সার্ভিস কমিশনের নিয়োগ দুর্নীতি নিয়ে আগেই ইডি-র হাতে গ্রেফতার হয়েছেন রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। অন্যদিকে, এসএসসির দুই প্রাক্তন কর্তা শান্তিপ্রসাদ সিনহা ও অশোক সাহাকে বুধবারই গ্রেপ্তার করেছিল সিবিআই। বৃহস্পতিবার তাঁদের আলিপুরের সিবিআইয়ের বিশেষ আদালতে তোলা হয়। বিচারক শুভার্থী সরকার তাঁদের সাত দিনের সিবিআই হেফাজতের নির্দেশ দেন। 

নিয়োগ দুর্নীতি নিয়ে বিস্ফোরক দাবি করেছেন শান্তিপ্রসাদ সিনহা। পার্থর নিদের্শেই কাজ করতাম সিবিআইয়ের কাছে স্বীকার শান্তিপ্রসাদের। সিবিআই সূত্রের খবর, জেরার মুখে শান্তিপ্রসাদ বারবার প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের নাম বলছেন। তিনি বলছেন, পার্থই তাঁকে ফোনে এবং বৈঠকে যা যা নির্দেশ দিতেন, সেটাই পালন করেছেন তিনি। কার নাম তালিকায় আগে থাকবে, পিছনে থাকবে এই সমস্ত বিষয়ে ফোনে শান্তিপ্রসাদকে নির্দেশ দিতেন পার্থ। রাজ্যের প্রাক্তন শিক্ষা মন্ত্রীই জানিয়েছিলেন কোনও নোটিফিকেশন কিংবা ওয়েবসাইটে কারওর নাম দিতে হবে না। 

সিবিআইয়ের আরও দাবি, এই শান্তিপ্রসাদের হাত ঘুরেই টাকা যেত পার্থর কাছে। টাকা শিক্ষা দপ্তরের নাম লেখা খামে ভরতেন এই প্রাক্তন কর্তা। তারপরেই সেই খাম চলে যেত পার্থর নাকতলার বাড়িতে। জেরায় সিবিআই জেনেছে, নাকতলার বাড়িতে অর্পিতাকেও একাধিকবার দেখেছেন শান্তিপ্রসাদ। 

এমনকী অর্পিতা নিজেও মাঝেমধ্যেই নামের সুপারিশ নিয়ে এই প্রাক্তন কর্তার কাছে আসতেন। এসএসসি সংক্রান্ত বৈঠকেও অর্পিতাকে দেখেছেন তিনি। এদিন আদালতে সিবিআইয়ের আইনজীবী বলেন, নিয়োগের ক্ষেত্রে বৃহত্তর ষড়যন্ত্র রয়েছে। আরও জানিয়েছেন, তথ্যের অধিকার আইন প্রয়োগ করে শূন্যপদ জেনে নিয়োগ করা হতো।

close