Kode Iklan atau kode lainnya

পার্থকে জুতো ছুঁড়ে মার! এত লোকের টাকা মেরে, চাকরি মেরে ওরা এত ফ্ল্যাট, বাড়ি…. পড়ুন

 পার্থকে জুতো ছুঁড়ে মার

নিউজ ডেস্ক: তবে কি জনতার রোষের মুখে পড়লেন ইডির হাতে গ্রেপ্তার হওয়া প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee)। হাসপাতালে স্বাস্থ্যপরীক্ষা করতে যাওয়া পার্থবাবুকে লক্ষ্য করে জুতো ছুঁড়ে কয়েক মুহূর্তের মধ্যেই প্রতিবাদের আরেক মুখ হয়ে উঠলেন দক্ষিণ ২৪ পরগনার গৃহবধূ শুভ্রা ঘোড়ুই। এখন আলোচনার কেন্দ্রে তিনিই।

SSC নিয়োগ দুর্নীতি মামলায় এবার হামলার মুখে পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee)। ইএসআই হাসপাতালে স্বাস্থ্যপরীক্ষা করে বেরনোর সময় তাঁকে লক্ষ্য করে চটি ছুঁড়ে মারেন এক মহিলা। জানা যায়, তাঁর নাম শুভ্রা ঘোড়ুই। তিনি আমতলার বাসিন্দা, সাধারণ এক গৃহবধূ। এসএসসি (SSC), শিক্ষকতার চাকরি, বঞ্চনা – এসবের সঙ্গে কোনও সম্পর্ক নেই তাঁর। তাহলে কেন পার্থবাবুকে দেখে ক্ষোভে ফুঁসে উঠলেন?

শুভ্রাদেবী জানিয়েছেন, তিনি হাসপাতালের আউটডোরে চেক আপ করাতে এসেছিলেন। তা হয়ে যাওয়ার পর ওষুধ নেওয়ার জন্য দাঁড়িয়েছিলেন। তখনই শুনতে পান যে পার্থ চট্টোপাধ্যায় ও অর্পিতা মুখোপাধ্যায়কে স্বাস্থ্যপরীক্ষার জন্য নিয়ে আসা হয়েছে সেখানে। এরপর পার্থবাবু বেরিয়ে গাড়িতে ওঠার সময় তাঁর দিকে নিজের চটি ছুঁড়ে মারেন শুভ্রাদেবী। তাঁর বক্তব্য, “যখন টিভিতে দেখেছিলাম, এত এত টাকা উদ্ধার হচ্ছে, ওরা অ্যারেস্ট হয়েছে, তখন খুব রাগ হয়েছিল। এত লোকের টাকা মেরে, চাকরি মেরে ওরা এত ফ্ল্যাট, বাড়ি করেছে! মনে মনে ভেবেছিলাম, ওই লোকটাকে হাতের কাছে পেলে জুতোপেটা করব। আজ এই খবরটা শুনে সুযোগটা হাতছাড়া করতে চাইনি।”

শুভ্রাদেবী বলছেন, ”আমার রাগ ছিল। শুধু আমার নয়, গোটা বাংলার মানুষের ক্ষোভ রয়েছে। জুতো মেরে শান্তি পেয়েছি। তবে জুতোটা টাকে লাগলে ভাল লাগত। আপনারাই বলুন, ওকে কি মালা দিয়ে বরণ করলে ভাল লাগত?” এরপর যে জুতো তিনি ছুঁড়ে নিজের রাগের বহিঃপ্রকাশ ঘটিয়েছেন, তা ফিরিয়েও নেননি। খালি পায়েই হাঁটা দিয়েছেন বাড়ির পথে। 

এমন হাই প্রোফাইল মামলায় আচমকা এমন ঘটনা ঘিরে শোরগোল হাসপাতাল চত্বরে। অতি দ্রুত প্রাক্তন মন্ত্রীকে সেখান থেকে সরিয়ে গাড়িতে তুলে দেন নিরাপত্তারক্ষীরা।  মহিলার সাফ বক্তব্য, ”রাগ ছিল, জুতো মেরে শান্তি পেয়েছি।”

এদিন পার্থ চট্টোপাধ্যায়, অর্পিতা মুখোপাধ্যায়কে স্বাস্থ্যপরীক্ষা করানোর জন্য নিয়ে যাওয়া হয়েছিল জোকার ইএসআই হাসপাতালে। সেখান থেকে বেরনোর পথেই ‘জুতো’ হামলার মুখে পড়লেন পার্থবাবু। তাঁর দিকে তাক করে এক মহিলা জুতো ছুঁড়ে মারেন। 

তাঁর বক্তব্য, “ওর উপর আমার রাগ ছিল, জুতো মেরে শান্তি পেয়েছি। আরও ভাল লাগত জুতোটা যদি ওর টাকে লাগত। মালা দিয়ে বরণ করলে কি ভাল লাগত আপনাদের?” শুভ্রাদেবী আরও বলেন, “এত মানুষের টাকা মেরে, চাকরি মেরে ফ্ল্যাট-বাড়ি কিনেছেন। আবার তাকে এসি গাড়ি করে এত খাতির করে নিয়ে যাওয়া হচ্ছে!”

যদিও এহেন কাণ্ড ঘটানোর পর তিনি বেশিক্ষণ থাকেননি সেখানে। নিজের মনের কথা বলার পরই অনুনয়ের সুরে সাংবাদিকদের বলেন, ‘আমাকে এবার ছেড়ে দিন।’

close