Kode Iklan atau kode lainnya

‘সার্ভার হাতে পেলেই চাকরি, বিরোধীরা অশ্রু নিয়ে রাজনীতি করছে’, SSC-র নিয়োগ নিয়ে কুণাল

কুণাল ঘোষ এসএসসি

নিউজ ডেস্ক: সার্ভার হাতে পেলেই চাকরির প্রক্রিয়া শুরু হবে। স্কুল সার্ভিস কমিশনের বঞ্চিত চাকরিপ্রার্থীদের সাথে দেখা করে বললেন কুনাল ঘোষ। শিক্ষক পদে নিয়োগের ঝামেলা দূর করতে মরিয়া রাজ্য। ইতিমধ্যে, তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় IX-X-XI-XII শ্রেণির শিক্ষকদের চাকরির প্রার্থীদের সাথে দেখা করেছেন। 

তৃণমূলের রাজ্য সম্পাদক এবং মুখপাত্র কুণাল ঘোষ(Kunal Ghosh) রবিবার এসএসসি শারীরিক শিক্ষা এবং বৃত্তিমূলক শিক্ষা পদের জন্য চাকরি প্রার্থীদের সাথে দেখা করেছেন। চাকরিপ্রার্থীদের সঙ্গে আলাপকালে তিনি বলেন, নিয়োগের ব্যাপারে চাকরিপ্রার্থীরা সন্তুষ্ট।

চাকরিপ্রার্থীদের সঙ্গে দেখা করার পর সাংবাদিক সম্মেলনে তৃণমূলের মুখপাত্র বলেন, “আমি প্রশাসনের লোক নই। সরকার এবং চাকরিপ্রার্থীদের মধ্যে শুধুমাত্র পোস্ট অফিসের কাজ করা। একই সঙ্গে নিয়োগ নিয়ে বিরোধীদের রাজনীতির সমালোচনা করেন কুনাল। তাঁর কথায়, “একটা ঝগড়া হয়েছে। সরকার গাঁটছড়া বাঁধার চেষ্টা করছে, এটা কি সিপিআই(এম)-কংগ্রেস-বিজেপি-র জন্য দুঃখজনক? যারা প্রশ্ন করছে তাদের ফাঁস করা হচ্ছে। তারা চাকরিপ্রার্থীদের অশ্রু নিয়ে রাজনীতি করছে।”

এদিকে সন্তুষ্ট চাকরিপ্রার্থীরা কথা বলেছেন তৃণমূলের রাজ্য সম্পাদকের সঙ্গে। তাঁর কথায়, “আমরা সরকারি প্রতিনিধির সঙ্গে দেখা করেছি। চাকরি পাওয়ার ব্যাপারে আমরা সন্তুষ্ট। আমরা জানতে পেরেছি যে সরকার আমাদের চাকরি দিতে আগ্রহী। কিন্তু নিয়োগপত্র পাওয়ার উপায় হল সার্ভার ব্যবহার করা। সম্পূর্ণ কমিশনের হাতে। আমরা বুঝতে পারছি। কিন্তু সরকার আমাদের চাকরি দিতে খুব আগ্রহী, আমরা এই বার্তা পেয়েছি।”

মে মাসে প্রথমবারের মতো, তৃণমূলের রাজ্য সম্পাদক একটি ধর্না মঞ্চে এসএসসি শারীরিক শিক্ষা এবং বৃত্তিমূলক শিক্ষা পদের চাকরি প্রার্থীদের সাথে দেখা করেছিলেন। এ সময় তিনি তাদের সঙ্গে কথা বলেন এবং মুখ্যমন্ত্রীকে তার অনুরোধ জানান। এর পর মুখ্যমন্ত্রী নিজেই শিক্ষা দফতরের দুই আধিকারিককে চাকরিপ্রার্থীদের কাছে পাঠান। আলোচনার পরে, রাজ্য প্রশাসন 19 মে 1600 পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করে। নিয়োগে প্রতিবন্ধকতা সত্ত্বেও চাকরিপ্রার্থীরা এখনও নিয়োগপত্র পাননি। আজকের আলোচনায় কুণাল বিক্ষোভকারীদের বলেন, যে সার্ভারে নিয়োগপত্র দেওয়া হয় তার অ্যাক্সেস সম্পূর্ণ কমিশনের হাতে। এ কারণে তারা নিয়োগপত্র পাচ্ছেন না। যদিও রাজ্য সরকার কর্মসংস্থানের ব্যবস্থায় সক্রিয়।

close