Kode Iklan atau kode lainnya

পার্থ-অর্পিতার এখনও পর্যন্ত ২০০ কোটির সম্পত্তির খোঁজ, কোথায় এত সম্পত্তি?

নিউজ ডেস্ক: স্কুল সার্ভিস কমিশনের নিয়োগ দুর্নীতি কাণ্ডে গ্রেফতার হয়েছেন প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। গ্রেফতার হয়েছেন ঘনিষ্ঠ বান্ধবী অর্পিতা মুখোপাধ্যায়।  পার্থ-অর্পিতার এখনও পর্যন্ত ২০০ কোটির সম্পত্তির খোঁজ মিলেছে বলে ইডি সূত্রে খবর। 

নিত্য নতুন সম্পত্তির হদিশ মিলছে। আর সেসবের মূল্যও (Valuation) আকাশছোঁয়া। এখনও পর্যন্ত খোঁজ পাওয়া সম্পত্তির যে হিসাব ইডি আধিকারিকরা করেছেন, তাতে প্রাথমিকভাবে তার মূল্য ২০০ কোটি হবে বলে ইডি মনে করছে।

ইডি সূত্র অনুযায়ী, এখনও পর্যন্ত নগদ মিলেছে ৫০ কোটি টাকা। পাওয়া গিয়েছে প্রায় ৫ কোটি টাকার সোনার গয়না। অন্যদিকে, কলকাতা ও শান্তিনিকেতনে পার্থ ও অর্পিতার যে সম্পত্তি অ্যাটাচমেন্টের মধ্যে আনা হচ্ছে, তার মূল্য প্রায় ১০০ কোটির কাছাকাছি। এছাড়া ব্যাঙ্কে থাকা অর্থ ও পিংলার স্কুলের সম্পত্তি অ্যাটাচমেন্ট হয়ে গেলে সম্পত্তির পরিমাণ ২০০ কোটি ছাড়িয়ে যাবে বলে ইডি-র অনুমান।

এরই মধ্যে চাঞ্চল্যকর তথ্য সামনে এল। অর্পিতার নামে করা আছে ৩১টি জীবনবিমা! সব ক’টির নমিনিই পার্থ! আদালতে এমনটাই দাবি করল ইডি। 

তদন্তে নেমে পার্থ ও অর্পিতার নামে থাকা একাধিক বাড়ি ও সংস্থার অফিসে তল্লাশি চালিয়ে বেশ কিছু নথি উদ্ধার করেছেন তাঁরা।

আদালতে ইডির দাবি, পার্থ ও অর্পিতার আরও একটি যৌথ সম্পত্তির হদিস মিলেছে। ২০১২ সালে তাঁদের যৌথ মালিকানায় ‘এপিএ ইউটিলিটি সার্ভিসেস’ তৈরি হয়েছিল। 

পার্থ -অর্পিতার যৌথ সম্পত্তির হদিশ মিলেছে। যাতে ৫০ শতাংশ শেয়ার রয়েছে দুজনের। ৪ টি ফ্ল্যাট, ও ৯টি দলিল (DEED) উদ্ধার হয়েছে।

close