Kode Iklan atau kode lainnya

'ভুয়ো নিয়োগপত্র তৈরি করা হত’, SSC-র প্রাক্তন চেয়ারম্যান সৌমিত্র সাহাকে জেরা করে বিস্ফোরক তথ্য মিলল

এসএসসি সৌমিতে সরকার পার্থ চট্টোপাধ্যায় শান্তিপ্রসাদ সিনহা

নিউজ ডেস্ক: স্কুল সার্ভিস কমিশনের নিয়োগ দুর্নীতি কাণ্ডে জোরকদমে চলছে জেরা। ইতিমধ্যেই গ্রেফতার হয়েছেন দুই প্রাক্তন উপদেষ্টা শান্তিপ্রসাদ সিনহা এবং অশোক সাহা। এরই মধ্যে SSC-র প্রাক্তন চেয়ারম্যান সৌমিত্র সরকারকে জেরা করা হল। তাঁর কাছে মিলল একাধিক বিস্ফোরক তথ্য। 

এসএসসির প্রাক্তন চেয়ারম্যান সৌমিত্র সরকারকে শনিবার দীর্ঘক্ষণ জেরা করল সিবিআই। কীভাবে সফল প্রার্থীদের বাদ দিয়ে অযোগ্যদের সুপারিশে নাম আসা প্রার্থীদের চাকরি দেওয়া হয়েছিল, তা জানতে চাওয়া হয় তাঁর কাছে। যদিও তিনি নিজের ভূমিকা অস্বীকার করে দোষ চাপিয়েছেন উপদেষ্টা কমিটির প্রধান শান্তিপ্রসাদ সিনহার উপর। 

এসএসসি-র প্রাক্তন চেয়ারম্যান সৌমিত্র সরকার তদন্তকারীদের কাছে দাবি করেছেন, তাঁকে অন্ধকারে রেখে গোটা কাজটি করেন উপদেষ্টা কমিটির প্রধান শান্তিপ্রসাদ সিনহা। বিভিন্ন ব্যক্তির সই নকল করে ভুয়ো নিয়োগপত্র তৈরি করেন বলেও তিনি তদন্তকারীদের জানিয়েছেন। এই বিষয়ে তিনি জানতেন না বলেই দাবি করেছেন। 

এসএসসি দুর্নীতি মামলায় হেফাজতে থাকা শান্তিপ্রসাদ সিনহাকেও দফায় দফায় জিজ্ঞাসাবাদ করেন তদন্তকারীরা। সিবিআইয়ের দাবি, তিনি তাদের জানিয়েছেন, গোটা নিয়োগ প্রক্রিয়াটি কীভাবে হয়েছে বেআইনিভাবে। তাতেই উঠে এসেছে চাঞ্চল্যকর তথ্য। 

সুপারিশে যে সমস্ত প্রার্থীর নাম ছিল, তাঁদের আগে থেকেই সাদা খাতা জমা দিতে বলা হয়েছিল। এরপর বিভিন্ন ব্যাচে তাঁদের ডেকে পাঠিয়ে উত্তরপত্র সঠিক উত্তর দিয়ে পূরণ করানো হয়। গোটা প্রক্রিয়াটি বাইপাস লাগোয়া একটি বাড়িতে বসে সম্পন্ন হয়। আর পুরো বিষয়টি জানতেন প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। উপদেষ্টা কমিটির প্রধানের দাবি, পার্থবাবুর চাপে বাধ্য হয়েই তিনি এই কাজ করেন। তাঁর এই বক্তব্যের সত্যতা যাচাই করে দেখছে সিবিআই। 

close