Kode Iklan atau kode lainnya

রাজ্যে শিক্ষক নিয়োগ দুর্নীতির ঘটনায় উদ্বেগ প্রকাশ কেন্দ্রীয় শিক্ষামন্ত্রীর, মমতাকে দিলেন চিঠি

নিউজ ডেস্ক: রাজ্যের শিক্ষক নিয়োগ নিয়ে দুর্নীতির ঘটনা নিয়ে গোটা দেশেই প্রায় তোলপাড়। এবার এই ঘটনায় উদ্বেগ প্রকাশ করে কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী ধর্মেন্দ্র প্রধান বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি দিয়েছেন। যে ঘটনা ঘটেছে তা শিক্ষার মানের ওপর কতটা প্রভাব ফেলবে এবং ভবিষ্যৎ প্রজন্ম কতটা নেতিবাচকভাবে প্রভাবিত হবে তাই চিঠিতে উল্লেখ করেছেন তিনি।

শিক্ষকদের সমাজের মূল স্তম্ভ বলে উল্লেখ করে ওই চিঠিতে তিনি লিখেছেন, এই রাজ্যে শিক্ষক নিয়োগের ক্ষেত্রে যে দুর্নীতি চলছে তা শিক্ষার মানের ওপর নেতিবাচক প্রভাব ফেলছে। এর ফলে ভবিষ্যৎ প্রজন্ম বিপদে পড়তে পারে কারণ তাঁরা অনুৎসাহিত হয়ে যাবে। যদিও রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস কেন্দ্রীয় শিক্ষামন্ত্রীর এই চিঠিকে রাজনৈতিক কৌশল বলে দাবি করেছে।

তৃণমূল কংগ্রেস দলের মুখপাত্র কুণাল ঘোষ বলেন, কেন্দ্রীয় শিক্ষামন্ত্রীর রাজনীতির মধ্যে না ঢোকাই সমীচীন। শিক্ষক নিয়োগে যে অনিয়ম হয়েছে রাজ্য সরকার তা ঠিক করার চেষ্টা চালাচ্ছে। কেন্দ্রের মন্ত্রী চিঠিতে কিছু জ্ঞানের কথা ছাড়া আর কিছুই লেখেননি, এমন বলেও কুণাল মন্তব্য করেন। উল্লেখ্য, রাজ্যের নিয়োগ দুর্নীতি মামলায় ইডির হাতে গ্রেফতার হয়েছেন রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এবং তাঁর ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়। তাঁরই ফ্ল্যাট থেকে উদ্ধার হয়েছে ৫০ কোটি টাকা নগদ এবং আরও বেশ কয়েকশো কোটি টাকার সম্পত্তি, সোনা। 

close