Kode Iklan atau kode lainnya

বদলিতেও চরম দুর্নীতি! এবার শিক্ষক বদলিতেও CBI তদন্তের নির্দেশ দিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়

 

নিউজ ডেস্ক: এবার শিক্ষিকার বদলি নিয়ে কড়া নির্দেশ দিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। একজন শিক্ষিকা কেন পাঁচ বছরের মধ্যে একাধিকবার বদলির সুপারিশ করা হল? বৃহস্পতিবার আরও এক মামলায় সিবিআই তদন্তের নির্দেশ দিলেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। ওই শিক্ষিকাকে পুরনো স্কুলে যোগ দিতে হবে শুক্রবার থেকেই। কলকাতা হাইকোর্টের জলপাইগুড়ি সার্কিট বেঞ্চ থেকে বড় নির্দেশ দিলেন বিচারপতি।

জানা গেছে, ২০১৬ সালে শান্তা মণ্ডল শিলিগুড়ি শ্রীগুরু বিদ্যালয়ের সহ শিক্ষিকা হিসেবে যোগ দেন। এরপর ২০১৯ সালে তিনি প্রধান শিক্ষিকার পদের জন্য আবেদন করেন ও পরীক্ষা দেন। বীরপাড়া গার্লস স্কুলে তাঁকে যোগ দেওয়ার জন্য সুপারিশ করা হয়। সেখানে যোগ দেন শান্তা মণ্ডল। এর ঠিক এক বছরের মধ্যে শিলিগুড়ির অমিয় পাল চৌধুরী স্কুলে আবারও যোগ দেওয়ার সুপারিশ পান তিনি। তবে সেখানে যোগ দেননি শিক্ষিকা।

এরপর সুপারিশ অনুযায়ী নিজের পুরাতন স্কুল শ্রীগুরু বিদ্যামন্দিরে যোগদান করেন। অভিযোগ, উৎসশ্রীর পোর্টালে সহ শিক্ষিকা হিসেবেই নাম ছিল শান্তা মণ্ডলের। দিন কয়েকের মধ্যে তা বদলে প্রধান শিক্ষিকা করা হয়। এর পরেই কলকাতা হাইকোর্টে মামলা দায়ের করেন প্রসুন সুন্দর।

অভিযোগ, পাঁচ বছরের আগে কাউকে এভাবে স্থানান্তরিত করা যায় না। কিন্তু কীভাবে পাঁচ বছরের মধ্যে তিন জায়গায় স্থানান্তর করলেন তিনি?এরপরেই বীরপাড়া গার্লস স্কুলে যোগ দেওয়ার নির্দেশ দেন বিচারপতি। না হলে ব্রেক অব সার্ভিস হিসাবে ধরা হবে বলে জানিয়েছেন বিচারপত অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

close