Kode Iklan atau kode lainnya

চলতি মাসেই শেষ হচ্ছে ষষ্ঠ ধাপের শিক্ষক নিয়োগ প্রক্রিয়া, বিহারে সপ্তম পর্বে শিক্ষক নিয়োগ শুরু হবে আগামী মাসে

শিক্ষক নিয়োগ বিহার

নিউজ ডেস্ক: বিহারে শিক্ষক হতে ইচ্ছুক বেকার যুবকদের জন্য সুখবর রয়েছে।  সপ্তম পর্বের শিক্ষক নিয়োগ প্রক্রিয়া শুরু হবে আগামী মাস অর্থাৎ সেপ্টেম্বর 2022 থেকে।  এমনটাই জানিয়েছেন রাজ্যের শিক্ষামন্ত্রী বিজয় কুমার চৌধুরী।  চলতি মাসের শেষের দিকে ষষ্ঠ ধাপে শিক্ষক নিয়োগের প্রক্রিয়া শেষ হবে বলে জানান তিনি।  এরপর শুরু হবে সপ্তম পর্বের শিক্ষক নিয়োগ প্রক্রিয়া।

শিক্ষামন্ত্রী বলেন, চলতি পর্ব শেষ হওয়ার পর সব জেলা থেকে বিদ্যালয়ে শূন্য শিক্ষক পদের তালিকা আহ্বান করা হবে।  শূন্য পদের ভিত্তিতে শিক্ষক নিয়োগ করা হবে।  

বিহারে মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক শিক্ষকদের ষষ্ঠ ধাপের নিয়োগ প্রক্রিয়া এই মাসে শেষ হওয়ার কথা।  এ ধাপে ৩৭ হাজার পদে নিয়োগ প্রক্রিয়া চলছে।  প্রার্থীদের নিয়োগপত্র বিতরণ করা হচ্ছে।  নিয়োগপত্র বিতরণের পর কতগুলো শূন্য থাকবে তার তথ্য সংগ্রহ করা হবে।  এর পাশাপাশি ষষ্ঠ ধাপের প্রক্রিয়ায় যেসব পদ শূন্য হয়েছে তার তথ্যও সংগ্রহ করা হবে।  এসব তথ্যের ভিত্তিতে আগামী মাস থেকে সপ্তম পর্বের শিক্ষক নিয়োগ শুরু হবে।

প্রক্রিয়া অনলাইনে করা হতে পারে 

আমরা আপনাকে বলি যে সপ্তম পর্বের শিক্ষক পুনর্বহালের প্রক্রিয়া কেন্দ্রীভূত হতে পারে।  অর্থাৎ আবেদনপত্র জমা দিতে প্রার্থীদের আর ঘোরাঘুরি করতে হবে না।  এর জন্য অনলাইন সুবিধা দেওয়া হবে।  এমন তথ্য আগেই জানিয়েছিলেন শিক্ষা দফতরের আধিকারিকরা।

close