সহ-প্রতিষ্ঠাতার সঙ্গে ‘সম্পর্ক’ করে ভল্ট থেকে ৬৮ কোটি টাকা হাতিয়ে পগারপার এই ব্যাঙ্ককর্ত্রী!

রাশিয়া থেকে ব্যাংক ডাকাতির এক অনন্য ঘটনা সামনে এসেছে। এক নারী যিনি ব্যাংকে বহু বছর চাকরি করেছেন, সেখানেই কোটি কোটি টাকা প্রতারণা করেছেন। মজার ব্যাপ
 সহ-প্রতিষ্ঠাতার সঙ্গে ‘সম্পর্ক’ করে ভল্ট থেকে ৬৮ কোটি টাকা হাতিয়ে পগারপার এই ব্যাঙ্ককর্ত্রী!

নিউজ ডেস্ক: রাশিয়া থেকে ব্যাঙ্ক ডাকাতির এক অনন্য ঘটনা সামনে এসেছে।  এক নারী যিনি ব্যাংকে বহু বছর চাকরি করেছেন, সেখানেই কোটি কোটি টাকা প্রতারণা করেছেন।  মজার ব্যাপার হলো, টাকা চুরি করার পর সে টাকার ব্যাগগুলো আবর্জনা ভর্তি করে রেখেছিল।  ডাকাতির পর বিদেশে পালিয়ে যাওয়া ওই নারীকে ঘটনার চার বছর পর গ্রেফতার করে ফেরত আনা হয়।

'ডেইলি স্টার'-এর প্রতিবেদনে বলা হয়েছে, ইনেসা ব্র্যান্ডেনবার্গ নামে এক নারী তার সহযোগীকে নিয়ে ব্যাংক ডাকাতি করেন।  তিনি এবং তার সহযোগী শুধুমাত্র সেই ব্যাঙ্কে কাজ করেননি, এর পরিচালনা পর্ষদেও ছিলেন।  তারা দুজনেই ব্যাংকের উচ্চপদস্থ কর্মকর্তাদের সঙ্গে জড়িত থাকায় প্রথমে তাদের কেউ সন্দেহ করেনি।  কিন্তু, দুজনেই ব্যাংক থেকে প্রায় ৬৮ কোটি টাকা চুরি করে ভল্টে কাগজ ভর্তি করে রেখেছিলেন।

ইনেসা এবং তার সহযোগী চুরি করতে গিয়ে ধরা পড়ার আগেই একটি প্রাইভেট জেটে স্পেনে পালিয়ে যান।  তবে ঘটনার চার বছর পর অভিযুক্ত নারীকে দেশে ফিরিয়ে আনা হয়েছে।  এই ডাকাতিতে ইনেসাকে সহযোগিতা করেন ব্যাংকের সহ- প্রতিষ্ঠাতা ও বোর্ড চেয়ারম্যান রোমায়াত।  এ মামলায় ইতিমধ্যে তিনজনকে গ্রেপ্তার করে কারাগারে পাঠানো হয়েছে।  রমায়াত এই চুরির মূল পরিকল্পনাকারী বলে জানা গেছে।

LihatTutupKomentar