Kode Iklan atau kode lainnya

WBSSC: শিক্ষক নিয়োগ নিয়ে ফের মুখ খুললেন এসএসসি-র চেয়ারম্যান!

নিউজ ডেস্ক: শিক্ষকপদে নিয়োগের দাবিতে স্কুল সার্ভিস কমিশনের বঞ্চিত চাকরি প্রার্থীদের ধর্নার এক বছর পূর্ণ হয়েছে। দ্রুত নিয়োগের দাবিতে এসএসসি-র মেধা তালিকাভুক্ত নবম থেকে দ্বাদশ শ্রেণির চাকরিপ্রার্থীরা তিন দফা মিলিয়ে যে ধর্না-অবস্থানে বসেছেন, তার এক বছর পর্ণ হয়েছে। 

চাকরিপ্রার্থীরা জানাচ্ছেন, প্রথম দফায় ২০১৯ সালের মার্চে প্রেস ক্লাবের সামনে ২৯ দিন ধরে অনশন কর্মসূচি চলেছিল তাঁদের। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও তৎকালীন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় উপস্থিত হয়েছিলেন। 

মুখ্যমন্ত্রী প্রতিশ্রুতি দেন, নিয়োগের বিষয়টি লোকসভা ভোটের পরে দেখা হবে। কিন্তু সেই প্রতিশ্রুতি রক্ষা করা হয়নি বলে অভিযোগ। দ্বিতীয় দফায় ২০২১ সালের জানুয়ারি থেকে সল্টলেকের সেন্টাল পার্কের পাশে ১৮৭ দিন ধরে আন্দোলন চলে। সরকার দ্রুত নিয়োগের প্রতিশ্রতি দিলেও তা-ও রক্ষা করা হয়নি বলে অভিযোগ করেন চাকরি বঞ্চিত প্রার্থীরা। 

তৃতীয় দফায় ২০২১-এর আক্টোবর থেকে চলছে চাকরি প্রার্থীদের ধর্না ও অনশন। তিন দফা মিলে মোট ৩৬৫ দিন আন্দোলন হয়ে গেছে। কিন্তু আজও তাঁদের দাবি পূরণ হয়নি। 

যদিও স্কুল সার্ভিস কমিশনের চেয়ারম্যান সিদ্ধার্থ মজুমদার বলেন, “আমরা খুবই সহানুভূতিশীল। ওদের সঙ্গে আলোচনাও হয়েছে। তবে আইনি ভটিলতায় এই মুহুর্তে নতুন পদক্ষেপ করা খুবই কঠিন।”

close