Kode Iklan atau kode lainnya

ব্রেকিং: আদালতের নির্দেশ মত একাদশ-দ্বাদশের মেধাতালিকা প্রকাশ করল SSC, এক ক্লিকেই দেখেনিন তালিকা

 

নিউজ ডেস্ক: অবশেষে আদালতের নির্দেশে ব্রেকআপ মার্কস সহ মেধাতালিকা প্রকাশ করল স্কুল সার্ভিস কমিশন। এসএসসির (WBSSC Teachers Recruitment) তরফ থেকে ক্লাস একাদশ এবং দ্বাদশের কোর্টের নির্দেশ মতো ব্রেকআপ মার্কস অর্থাৎ একাডেমিক নম্বর, লিখিত পরীক্ষার নম্বর এবং ইন্টারভিউয়ের নম্বরের বিভাজন সহ মেধাতালিকা প্রকাশ করা হল। 

এই নাম্বার বিভাজনের জন্য সার্ভারের অ্যাক্সেস পাওয়াটা খুব জরুরী ছিল। কোর্টের নির্দেশ ছিল একাদশ-দ্বাদশের মেধা তালিকা ভুক্ত প্রার্থীদের লিখিত, ভাইভা এবং শিক্ষাগত যোগ্যতা প্রাপ্ত নম্বর সহ তালিকা প্রকাশ করতে হবে। আদালতের নির্দেশ মত সেই তালিকা প্রকাশ করল এসএসসি। ওয়েটিং প্রার্থীদের তালিকাও প্রকাশ করা হয়েছে।

প্রসঙ্গত, ২০১৮ সালে নবম-দ্বাদশ শ্রেণির শিক্ষক নিয়োগ প্রক্রিয়া শুরু হয়েছিল। বেশ কয়েক দফায় কয়েক হাজার শূন্যপদ পূরণ হয়। তবে, সেই সময় যে মেধা তালিকা কমিশন প্রকাশ করেছিল, তাতে প্রার্থীর নাম, জাতিগত পরিচয় এবং র‌্যাঙ্ক থাকলেও নম্বর প্রকাশিত হয়নি। সেটাকেই চ্যালেঞ্জ জানিয়ে কলকাতা হাইকোর্টে মামলা করেছিলেন ওয়েটিং লিস্টে থাকা কিছু পদপ্রার্থী। সেই মামলার জেরে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় নির্দেশ দেন, নাম এবং নম্বর সহ মেধা তালিকা প্রকাশ করতে হবে এসএসসিকে।

View List of Candidates in the Panel(1st SLST, 2016(Class XI and XII))    

View List of Candidates in the Waiting List(1st SLST, 2016(Class XI and XII))

close