Kode Iklan atau kode lainnya

কলেজের সহকারী অধ্যাপক নিয়োগেও ব্যাপক দুর্নীতি! নাম জড়াল পার্থের, মুখ্যমন্ত্রীকে খোলা চিঠি

কলেজ সার্ভিস কমিশন
ফাইল চিত্র

নিউজ ডেস্ক: স্কুল সার্ভিস কমিশনের পর প্রাথমিক শিক্ষা পর্ষদের দুর্নীতি কাণ্ডে তাঁর নাম জড়িয়েছে। এবার কলেজ সার্ভিস কমিশনের মাধ্যমে সহকারী অধ্যাপক নিয়োগেও পার্থ চট্টোপাধ্যায়ের বিরুদ্ধে ব্যাপক দুর্নীতির অভিযোগ উঠল। কলেজ সার্ভিস কমিশনের মাধ্যমে ব্যাপক দুর্নীতির অভিযোগ জানিয়ে চাকরি প্রার্থীরা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি দিয়েছে। 

এসএসসি নিয়োগে দুর্নীতির চেয়েও কলেজ সার্ভিস কমিশনের নিয়োগে আরও অনেক বেশি দুর্নীতি হওয়ায় প্রকৃত মেধাবী ও যোগ্যরা চাকরি পাওয়া থেকে বঞ্চিত হয়েছে বলে চিঠিতে উল্লেখ রয়েছে। প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ২০১৮ সালে উচ্চ শিক্ষামন্ত্রী পদেও দায়িত্বে ছিলেন।

২০২০ সালে অধ্যাপক নিয়োগের প্যানেল প্রকাশের সময় থেকেই দুর্নীতির কথা জানিয়ে তাকে বেশ কয়েকবার ই-মেল ও চিঠি দেওয়া হয়েছিল বলেও চাকরি প্রার্থীরা জানিয়েছে। উল্লেখ্য, প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ২০১৮ সালে উচ্চ শিক্ষামন্ত্রী পদেও দায়িত্বে ছিলেন

মুখ্যমন্ত্রীকে চিঠি লেখা বঞ্চিত চাকরিপ্রার্থীদের দাবি, যে ফ্ল্যাট থেকে যে বিপুল পরিমাণ টাকা উদ্ধার হয়েছে সেখানে উচ্চ শিক্ষা দফতরের খামও পাওয়া গিয়েছে। এতেই গোটা বিষয়টি স্পষ্ট হয়ে যায়। তাই পার্থ চট্টোপাধ্যায় যে আরও বড় বিপদে পড়তে চলেছেন যা বলাই যায়, মত বিশেষজ্ঞদের একাংশের।

নাম প্রকাশে অনিচ্ছুক এক বঞ্চিত চাকরি প্রার্থী বলেন, ‘মাননীয়া মুখ্যমন্ত্রী দাবি করছেন তিনি দুর্নীতির বিষয়ে কিছুই জানতেন না। অথচ ২০১৮ কলেজ সার্ভিসের নিয়োগের দুর্নীতির যাবতীয় বিষয় ও তথ্য জানিয়ে নিয়োগ না পাওয়া মেধা তালিকাভুক্ত প্রার্থীরা তাকে ও সরকারি বিভিন্ন দফতরে মেধা তালিকা প্রকাশের পর থেকেই বহুবার ইমেইল, চিঠি দিয়েছে। এমনকি নবান্নে গিয়েও তারা চিঠি জমা করেছিল। কলেজের দুর্নীতি বিষয়ে মুখ্যমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করতে আজ সিএসসির প্রার্থীরা তাকে আজ বাধ্য হয়ে খোলা চিঠি দিলো। সঙ্গে তারা মুখ্যমন্ত্রীর দপ্তরসহ বিভিন্ন দপ্তরে গণ ইমেইলও পাঠিয়েছে।’

close