Kode Iklan atau kode lainnya

বিজয় মাল্যকে চার মাসের কারাদণ্ড এবং 2000 টাকা জরিমানা করল সুপ্রিম কোর্ট

নিউজ ডেস্ক: সুপ্রিম কোর্ট সোমবার পলাতক মদ ব্যবসায়ী বিজয় মাল্যকে আদালত অবমাননার মামলায় চার মাসের কারাদণ্ড এবং 2000 টাকা জরিমানা করেছে। 

মাল্যকে 2017 সালে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার নেতৃত্বে ব্যাঙ্কগুলির একটি কনসোর্টিয়ামের দায়ের করা একটি মামলায় গৃহীত আদেশ লঙ্ঘন করে তার সন্তানদের কাছে USD 40 মিলিয়ন স্থানান্তর করার জন্য দোষী সাব্যস্ত করা হয়েছিল।

সাজা ঘোষণা করার সময় আদালত জানিয়েছে, মাল্য তার আচরণের জন্য কোনও অনুশোচনা দেখায়নি এবং সাজা শুনানির সময় তার সামনে উপস্থিত হননি।

আদালত বলেছে, "আইনের গৌরব বজায় রাখার জন্য" তার উপর পর্যাপ্ত শাস্তি আরোপ করা উচিত এবং আদেশ কার্যকর করার জন্য বিতর্কিত পরিমাণটি নিশ্চিত করার জন্য নির্দেশ জারি করা উচিত।

বিচারপতি ইউ ইউ ললিত, বিচারপতি এস রবীন্দ্র ভাট এবং বিচারপতি পিএস নরসিমার একটি বেঞ্চ 10 মার্চ সাজার আদেশ সংরক্ষণ করেছিল। মালিয়ার অনুপস্থিতিতে বিচার চলছিল।

এর আগে কেন্দ্র আদালতকে জানিয়েছিল যে যদিও যুক্তরাজ্য থেকে মালিয়ার প্রত্যর্পণের অনুমতি দেওয়া হয়েছে, তবে তার বিরুদ্ধে কিছু "গোপন" বিচারাধীন থাকার কারণে তাকে ভারতে আনা যাবে না, যার বিস্তারিত তথ্য ভারত সরকারের কাছে জানা নেই।

আদালত মালিয়াকে হাজির হওয়ার সুযোগ দেওয়ার জন্য কয়েকবার সাজা স্থগিত করেছিল, কিন্তু শেষ পর্যন্ত তিনি উপস্থিত হতে অস্বীকার করার কারণে তার অনুপস্থিতিতে মামলা এগিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেয়। আইনজীবী জয়দীপ গুপ্তাকে অনুপস্থিতিতে শুনানিতে আদালতকে সহায়তা করার জন্য মামলায় অ্যামিকাস কিউরি নিযুক্ত করা হয়েছিল।

মাল্য, তার বন্ধ থাকা কিংফিশার এয়ারলাইন্সের সাথে জড়িত 9,000 কোটি টাকার বেশি ব্যাঙ্ক ঋণ খেলাপি মামলায় অভিযুক্ত, এই মুহূর্তে যুক্তরাজ্যে রয়েছেন।

close