গণনা শেষ, অর্পিতার ফ্ল্যাটে উদ্ধার প্রায় ২৮ কোটি টাকা, আর কি মিলল? বিস্তারিত জানুন

বৃহস্পতিবার ভোর ৪টায় গণনা শেষ হয়। প্রায় ১০ ঘণ্টা ধরে বেলঘরিয়ায় অর্পিতা মুখোপাধ্যায়ের ফ্ল্যাটে চলল উদ্ধার হওয়া টাকা গোনার কাজ। সাক্ষী হিসাবে উপস্থিত থা

নিউজ ডেস্ক: বুধবার সন্ধ্যা সওয়া ৬টা নাগাদ শুরু হয় টাকা গোনা। যা শেষ হতে হতে বৃহস্পতিবার ভোর হয়ে যায়। নোটগণনার সাক্ষী হিসেবে একজনকে উপরে নিয়ে গিয়েছিলেন তদন্তকারী অফিসারেরা। বুধবার দুপুরে বেলঘরিয়ার ওই ফ্ল্যাটের তালা ভেঙে সেখানে ঢোকেন ইডির তদন্তকারী অফিসারেরা। সেখানেও টাকার পাহাড় দেখে তাঁরা সিদ্ধান্ত নেন বিশেষ যন্ত্র আনানোর। 

অর্পিতাকে জেরা করেই তাঁরা ওই টাকার হদিস পান বলে সূত্রের বক্তব্য। ইডির একটি সূত্রের এমনও বক্তব্য যে, অর্পিতা তাঁদের বলেছেন, তাঁর বিভিন্ন ফ্ল্যাটকে নগদ টাকা গচ্ছিত রাখার জন্য ‘মিনি ব্যাঙ্ক’ হিসেবে ব্যবহার করা হয়েছে।

বৃহস্পতিবার ভোর ৪টায় গণনা শেষ হয়। প্রায় ১০ ঘণ্টা ধরে বেলঘরিয়ায় অর্পিতা মুখোপাধ্যায়ের ফ্ল্যাটে চলল উদ্ধার হওয়া টাকা গোনার কাজ। সাক্ষী হিসাবে উপস্থিত থাকা আবাসন কমিটির সম্পাদক অঙ্কিত চুরারিয়া জানিয়েছেন, বেলঘরিয়ায় উদ্ধার হওয়া টাকার পরিমাণ ২৭ কোটি ৯০ লক্ষ। তবে ইডির তরফে আনুষ্ঠানিক বিবৃতি না-দেওয়ায় নিশ্চিত করে বলা যাচ্ছে না।

টাকার সঙ্গেই ওই ফ্ল্যাট থেকে মিলেছে প্রচুর সোনার বাট এবং অলঙ্কার। উদ্ধার হয়েছে ৪.৩১ কোটি টাকার সোনা যাতে বাট বেশি, গয়না কম। উদ্ধার হয়েছে রৌপ্যমুদ্রাও। এ ছাড়া বেশ কিছু সম্পত্তির দলিল, সম্পত্তি সংক্রান্ত নথিপত্র উদ্ধার হয়েছে।

ইডি সূত্রের খবর, কোটি কোটি টাকার সঙ্গেই ফ্ল্যাটে পাওয়া গিয়েছে প্রচুর সোনার বাট এবং অলঙ্কার। উদ্ধার হয়েছে রৌপ্যমুদ্রাও। সব মিলিয়ে যার বাজারমূল্য তিন কোটি টাকা হতে পারে। ফ্ল্যাট থেকে বেশ কিছু দলিলও পাওয়া গিয়েছে বলে ইডি সূত্রে খবর। 

প্রসঙ্গত, শুক্রবার টালিগঞ্জের একটি আবাসনে অর্পিতার ফ্ল্যাট থেকে নগদ প্রায় ২২ কোটি টাকা, সোনার গয়না এবং বিদেশি মুদ্রা উদ্ধার করে ইডি। তার পর জানা যায়, বেলঘরিয়াতেও ফ্ল্যাট রয়েছে অর্পিতার। বুধবার সেখানেই অভিযান চালায় ইডি। এখানে টাকার অঙ্ক আগেরটার চাপিয়ে গেল। 

LihatTutupKomentar
close