ঘনিষ্ঠ ১০ জনের চাকরি! নিয়োগ দুর্নীতি মামলায় পার্টি করা হল ২৩ জনকে, জানুন বিস্তারিত

আজ, সোমবার কলকাতা হাইকোর্টে প্রাথমিক শিক্ষক নিয়োগ সংক্রান্ত একাধিক মামলা উঠতে চলেছে। তাঁর মধ্যে অন্যতম গুরুত্বপূর্ণ মামলা হল প্রাক্তন শিক্ষামন্ত্রী প

 

নিউজ ডেস্ক: আজ, সোমবার কলকাতা হাইকোর্টে প্রাথমিক শিক্ষক নিয়োগ সংক্রান্ত একাধিক মামলা উঠতে চলেছে। তাঁর মধ্যে অন্যতম গুরুত্বপূর্ণ মামলা হল প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের দেহরক্ষীর ঘনিষ্ঠ ১০ জনের চাকরি পাওয়া। একই পরিবারের সঙ্গে সম্পর্কযুক্ত ১০ জন, এরা সবাই নাকি প্রাথমিক শিক্ষক পদে চাকরি পেয়েছেন। 

সেই নাম তালিকা দিয়ে কলকাতা হাইকোর্টে জমা করা হলফনামায় উঠে এসেছে সেই পরিবারের এক পুলিশ কর্মী সদস্যের নাম। সেই পুলিশকর্মী আবার রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের দেহরক্ষী, নাম বিশ্বম্ভর মন্ডল।

আজ এই মামলাটি বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এজলাসে শুনানির জন্য উঠল। যাদের চাকরি হয়েছে, ঘনিষ্ট ১০ জনকেই পার্টি করা হল। ওই দশ জনের সঙ্গে আরও ১৩ জনকে পার্টি করা হলো যাদের চাকরি হয়েছে। এই মামলার পরবর্তী শুনানি ১৭ই আগস্ট। 

প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের দেহরক্ষীর দশ জন আত্মীয়ের একই বছরে চাকরি হওয়া নিয়ে উঠছে প্রশ্ন।  একই পরিবারের সঙ্গে সম্পর্কযুক্ত অন্তত ১০ জন চাকরি পেয়েছেন! এমনটাই অভিযোগ উঠেছে।

পার্থ শিক্ষামন্ত্রী থাকাকালীনই তাঁর নিরাপত্তারক্ষী হিসেবে কর্মরত বিশ্বম্ভরের স্ত্রী রিনা, দুই ভাই বংশীলাল ও দেবগোপাল প্রাথমিক স্কুলের হিসেবে চাকরি পান বলে অভিযোগ। তালিকায় নাম রয়েছে তাঁর মাসতুতো ভাই পূর্ণ মণ্ডল, মাসতুতো বোন গায়ত্রী মণ্ডল, মেসোমশাই ভীষ্মদেব মণ্ডল, মাসতুতো জামাই সোমনাথ পণ্ডিত, শ্যালক অরূপ ভৌমিক, শ্যালিকা অঞ্জনা মণ্ডল, প্রতিবেশী অমলেশ রায়েরও।

মামলাকারী রমেশ মালির তরফে আইনজীবী সুদীপ্ত দাসগুপ্ত জানান, পার্থ চট্টোপাধ্যায় ঘনিষ্ঠ অন্তত ১০ জনকে বেআইনি ভাবে নিয়োগ করা হয়েছে। তাঁদের কাছে তথ্য প্রমাণ রয়েছে তার। এই ব্যাপারে সব পক্ষকে কপি দিয়ে ওয়াকিবহাল করানোর নির্দেশ দিয়েছেন বিচারপতির। আগামী সোমবার ফের এই মামলার শুনানি হবে। আইনজীবী সুদীপ্ত দাশগুপ্ত তুলে ধরেন। বিশ্বম্বর মন্ডলের ১০ জন আত্মীয় স্কুলে চাকরি পেয়েছেন। মামলাকারীর অভিযোগ, জাল ওএমআর শিট তৈরি করে নিয়োগ দেওয়া হয়েছে। 

CommentTutupHere
close