নিয়োগ কেলেঙ্কারি: স্ত্রী, শালিকা, শ্যালক, দুই ভাই, জামাই সহ পার্থের দেহরক্ষীর ১০ আত্মীয়র চাকরি! আগামীকালই শুনানি

প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের দেহরক্ষীর দশ জন আত্মীয়ের একই বছরে শিক্ষকের চাকরি হওয়া নিয়ে উঠছে প্রশ্ন। একই পরিবারের সঙ্গে সম্পর্কযুক্ত অ

নিউজ ডেস্ক: স্কুল সার্ভিস কমিশনের নিয়োগ অনিয়ম মামলায় গ্রেফতার হয়েছেন রাজ্যের শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। একটানা ২৭ ঘণ্টা জেরার পরে গতকাল, শনিবার সকালে গ্রেফতার করা হয়েছে রাজ্যের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে (Partha Chatterjee)। গ্রেফতার (detention) করা হয়েছে তাঁর ঘনিষ্ঠ বলে পরিচিত অর্পিতা মুখোপাধ্যায়কেও (Arpita Mukherjee)। প্রায় ২১ কোটি টাকা বাজেয়াপ্ত করা হয়েছে তাঁর বাড়ি থেকে।   এই ঘটিনা নিয়ে তোলপাড় বঙ্গ রাজনৈতিক মহল।  এরই মধ্যে আরও অভিযোগ সামনে আসছে। 

প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের দেহরক্ষীর দশ জন আত্মীয়ের একই বছরে চাকরি হওয়া নিয়ে উঠছে প্রশ্ন।  একই পরিবারের সঙ্গে সম্পর্কযুক্ত অন্তত ১০ জন চাকরি পেয়েছেন! এমনটাই অভিযোগ উঠেছে।

পার্থ শিক্ষামন্ত্রী থাকাকালীনই তাঁর নিরাপত্তারক্ষী হিসেবে কর্মরত বিশ্বম্ভরের স্ত্রী রিনা, দুই ভাই বংশীলাল ও দেবগোপাল প্রাথমিক স্কুলের হিসেবে চাকরি পান বলে অভিযোগ। তালিকায় নাম রয়েছে তাঁর মাসতুতো ভাই পূর্ণ মণ্ডল, মাসতুতো বোন গায়ত্রী মণ্ডল, মেসোমশাই ভীষ্মদেব মণ্ডল, মাসতুতো জামাই সোমনাথ পণ্ডিত, শ্যালক অরূপ ভৌমিক, শ্যালিকা অঞ্জনা মণ্ডল, প্রতিবেশী অমলেশ রায়েরও।

মামলাকারীর অভিযোগ চাকরি পাওয়া ১০ জন হলেন প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের নিরাপত্তারক্ষীর-

১) ভাই, বংশীলাল মণ্ডল 

২) ভাই, দেবগোপাল মণ্ডল, 

৩) স্ত্রী, রিনা মণ্ডল, 

৪) শ্যালক, অরূপ ভৌমিক। 

৫) শ্যালিকা, অঞ্জনা মণ্ডল

৬) মাসতুতো, বোন, গায়েত্রী মণ্ডল, 

৭) মাসতুতো ভাই, পূর্ণ মণ্ডল,

৮) মেসোমশাই, ভীষ্মদেব মণ্ডল, 

৯) প্রতিবেশী, অমলেশ রায়,

১০) মাসতুতো জামাই, সোমনাথ পণ্ডিত

বিশ্বম্ভরের বাবা পান্নালাল মণ্ডল ছিলেন সিপিএম নেতা। হাইস্কুলের শিক্ষক পান্নালাল দিবাকরপুর পঞ্চায়েতের উপপ্রধানও ছিলেন। বংশীলাল অবশ্য তৃণমূলে যোগ দিয়ে ২০০৮ সালেই পঞ্চায়েতে লড়েছিলেন। তবে পরাজিত হন। ২০১৮ সালের ভোটে পঞ্চায়েত সমিতিতে জিতে বিদ্যুৎ কর্মাধ্যক্ষে হন তিন। তার আগেই ২০১৪ সাল নাগাদ প্রাথমিক স্কুল শিক্ষকের চাকরি পেয়েছিলেন তিনি।

মামলাকারী রমেশ মালির তরফে আইনজীবী সুদীপ্ত দাসগুপ্ত জানান, পার্থ চট্টোপাধ্যায় ঘনিষ্ঠ অন্তত ১০ জনকে বেআইনি ভাবে নিয়োগ করা হয়েছে। তাঁদের কাছে তথ্য প্রমাণ রয়েছে তার। এই ব্যাপারে সব পক্ষকে কপি দিয়ে ওয়াকিবহাল করানোর নির্দেশ দিয়েছেন বিচারপতির। আগামী সোমবার ফের এই মামলার শুনানি হবে। আইনজীবী সুদীপ্ত দাশগুপ্ত তুলে ধরেন। বিশ্বম্বর মন্ডলের ১০ জন আত্মীয় স্কুলে চাকরি পেয়েছেন। মামলাকারীর অভিযোগ, জাল ওএমআর শিট তৈরি করে নিয়োগ দেওয়া হয়েছে। 

শুক্রবার কলকাতা হাইকোর্টে একটি পিটিশন জমা পড়ে। সেখানে মামলাকারী দাবি করেন, প্রাক্তন শিক্ষামন্ত্রীর নিরাপত্তারক্ষীর ১০ জন আত্নীয় চাকরি পেয়েছেন। চাকরি পাওয়া ব্যক্তিদের নামও পিটিশনে তুলে ধরা হয়েছে। 

এই ১০ জনের স্কুল সহ নামের তালিকা তুলে দেওয়া হয়েছে আদালতে। সবার বাড়ি পূর্ব মেদিনীপুরে। সবাইকে মামলায় পার্টি করা হয়েছে। আগামী সোমবার এই মামলার শুনানি। 

LihatTutupKomentar
close