Kode Iklan atau kode lainnya

ফের নিয়োগ দুর্নীতির অভিযোগ তুলে কলকাতা হাইকোর্টে মামলা চাকরিপ্রার্থীর!

নিউজ ডেস্ক: প্রাইমারী টেট এবং স্কুল সার্ভিস কমিশনের নিয়োগ সংক্রান্ত বিষয়ে একাধিক মামলা হয়েছে কলকাতা হাইকোর্টে। রাজ্যের শিক্ষা ক্ষেত্রে একাধিক দুর্নীতির অভিযোগ উঠেছে। বেশকিছু মামলার তদন্তভার ইতিমধ্যে গ্রহণ করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই। এই পরিস্থিতিতে এবার রেলের নিয়োগে দুর্নীতির অভিযোগ তুলে মামলা দায়ের হল কলকাতা হাইকোর্টে।

একাধিক বেনিয়ামের অভিযোগে বুধবার হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন হুগলির হরিপালের বাসিন্দা সোনালী সেন নামে জনৈক চাকরি প্রার্থী। বৃহস্পতিবার এই গুরুত্বপূর্ণ মামলার শুনানের দিন ধার্য করেছেন বিচারপতি অরিন্দম মুখোপাধ্যায়। মামলাকারী সোনালির আইনজীবী রাজনীল মুখোপাধ্যায় জানান, “২০১২ সালের রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ডের নিয়োগ পরীক্ষায় অংশ নেন তাঁর মক্কেল। লিখিত ও মৌখিক পরীক্ষার পর তাঁর নাম ওয়েটিং লিস্টে ছিল। রেল থেকে তাঁকে নর্থ ইস্ট ফ্রন্টিয়ার রেলওয়েতে আবেদন করতে বলা হয়। কিন্তু সেখানে আবেদনের চার বছর পরেও নিয়োগ হয়নি। তাই ফের তথ্য জানার অধিকার আইনে বিস্তারিত জানতে চেয়ে চিঠি দেন তিনি। জানতে পারেন, ওয়েটিং লিস্টে তাঁর পরে নাম থাকা সত্ত্বেও অনেকেই নিযুক্ত হয়েছেন।

কিন্তু তাঁকে নিয়োগ করা হয়নি। তালিকায় প্রথম দিকে থাকা সত্ত্বেও তাঁকে কেন নিয়োগ করা হল না, এই প্রশ্ন তুলে আদালতের দ্বারস্থ সোনালি। এ নিয়ে রেলের বক্তব্য জানতে চেয়েছে আদালত।

close