Kode Iklan atau kode lainnya

শিক্ষিকা নিগ্রহের বিরুদ্ধে সোমবার সমস্ত বিদ্যালয়ে কালো ব্যাজ পরে প্রতিবাদ

নিউজ ডেস্ক: গত বৃহস্পতিবার দক্ষিণ দিনাজপুরের হিলি ব্লকের ত্রিমোহিনী প্রতাপ চন্দ্র উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের এক শিক্ষিকার উপর চড়াও হয়ে বহিরাগত দুষ্কৃতিরা বিদ্যালয়ের স্টাফ রুমে ঢুকে যেভাবে বিবস্ত্র করে আক্রমণ করেছে তা শিক্ষা জগতের ঘৃণ্যতম একটি ঘটনা। 

এই ঘৃণ্যতম ঘটনার বিরুদ্ধে শিক্ষক-শিক্ষাকর্মী শিক্ষানুরাগী ঐক্য মঞ্চের পক্ষ থেকে সারা রাজ্যের বিভিন্ন স্কুলে স্কুলে শিক্ষক শিক্ষাকর্মীদের বুকে কালো ব্যাজ পরে এই ঘটনার জড়িত দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি এবং ধিক্কার জানিয়ে প্রতিবাদ দিবসের ডাক দেওয়া হয়। এই আহ্বানে সাড়া দিয়ে রাজ্যের বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষা কর্মীগণ এই ঘটনার প্রতিবাদে কালো ব্যাজ ধারণ করেন এবং এই ঘটনার বিরুদ্ধে ধিক্কার জানান। 

এই নিয়ে শিক্ষক-শিক্ষাকর্মী-শিক্ষানুরাগী ঐক্য মঞ্চের সভাপতি বিশ্বজিৎ মিত্র এবং রাজ্য সম্পাদক কিংকর অধিকারী বলেন, ‘আমরা দাবি করছি শুধু গ্রেপ্তার নয়, প্রকৃত দোষীদের চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।’

ক্লাস না করে মোবাইল নিয়ে থাকায় এক ছাত্রীকে শাসন করেছিলেন শিক্ষিকা। কান টেনে ধরেছিলেন শিক্ষিকা। আর তাতে ‘শাস্তি’র খাঁড়া নামে ওই শিক্ষিকার উপর। স্কুলের স্টাফ রুমে ঢুকে ওই শিক্ষিকাকে প্রায় উলঙ্গ করে মারধরের অভিযোগ ওঠে ওই ছাত্রীর অভিভাবকদের বিরুদ্ধে। 

দক্ষিণ দিনাজপুর জেলার ত্রিমোহিনী প্রতাপচন্দ্র উচ্চমাধ্যমিক বিদ্যালয়ের এই ঘটনায় তোলপাড় এলাকা। অবিলম্বে অভিযুক্তদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেওয়ার দাবি উঠেছে স্কুলের তরফে। এই ঘটনায় ব্যাপক উত্তেজনা ছড়িয়েছে বিদ্যালয়ে। আতঙ্কিত অন্যান্য শিক্ষিক-শিক্ষিকারাও।

অভিযোগ, গতকাল অর্থাৎ শুক্রবার দুপুরে হঠাৎই স্কুল চলাকালীন ওই ছাত্রীর পরিবার ও বেশ কিছু বহিরাগত ঢুকে পড়ে ত্রিমোহিনী প্রতাপ চন্দ্র হাইস্কুলে। প্রথমে স্কুলের প্রধান শিক্ষককে ঘেরাও করে বিক্ষোভ দেখানো হয়। অভিযোগ, তখনই বেশ কিছুজন ঢুকে পড়ে শিক্ষকদের কমন রুমে। সেখানে ঢুকে শিক্ষিকার শাড়ি টেনে খুলে দেয় তারা। শারীরিক হেনস্থার পাশাপাশি অশ্লীল ভাষায় ওই শিক্ষিকাকে গালিগালাজও করা হয় বলে অভিযোগ।

close