Kode Iklan atau kode lainnya

CSIR UGC NET 2022: অনলাইন রেজিস্ট্রেশন শুরু, কীভাবে আবেদন করতে হবে, ফি এবং প্রয়োজনীয় বিবরণ জানুন

 CSIR-UGC NET

নিউজ ডেস্ক: ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট (NET) পরীক্ষার জন্য প্রস্তুত প্রার্থীদের জন্য ভালো খবর। ন্যাশনাল টেস্টিং এজেন্সি (NTA) জয়েন্ট কাউন্সিল অফ সায়েন্টিফিক অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল রিসার্চ UGC NET (CSIR-UGC NET) জুন 2022 সেশনের জন্য অনলাইন আবেদন প্রক্রিয়া শুরু করেছে।  যে প্রার্থীরা পরীক্ষায় অংশ নিতে চান (CSIR-UGC NET জুন 2022) তারা অফিসিয়াল ওয়েবসাইট csirnet.nta.nic.in-এ গিয়ে নিবন্ধন করতে পারেন।

CISR-UGC NET 2022 জুনের অনলাইন নিবন্ধন প্রক্রিয়ার শেষ তারিখ 10 আগস্ট (11:50 PM)।  আবেদন সংশোধন উইন্ডো 12 আগস্ট খোলা হবে।  যদি কোনো প্রার্থী তার আবেদনে বিস্তারিত সংশোধন করতে চান, তাহলে তাকে 16 আগস্ট পর্যন্ত সুযোগ দেওয়া হবে।  এর পর কোনো প্রার্থীকে আবেদন সংশোধনের সুযোগ দেওয়া হবে না।

NTA দ্বারা জারি করা বিজ্ঞপ্তি অনুসারে, "জয়েন্ট CSIR-UGC NET পরীক্ষার জুন-2022-এর জন্য আবেদন করার আগে, প্রার্থীদের তথ্য বুলেটিনে বর্ণিত যোগ্যতার মানদণ্ড বিস্তারিত ভাবে দেখার পরামর্শ দেওয়া হচ্ছে৷  পরীক্ষার ফি ডেবিট বা ক্রেডিট কার্ড, ইন্টারনেট ব্যাঙ্কিং বা ইউপিআই ব্যবহার করে পেমেন্ট গেটওয়ের মাধ্যমে অনলাইনে পরিশোধ করতে হবে।

CSIR NET কম্পিউটার ভিত্তিক পরীক্ষা (CBT) মোডে পরিচালিত হবে।  CSIR NET পরীক্ষা 5 টি বিষয়ের জন্য পরিচালিত হয় - রাসায়নিক বিজ্ঞান, আর্থ সায়েন্স, লাইফ সায়েন্স, গণিত বিজ্ঞান এবং ভৌত বিজ্ঞান। অনলাইন পরীক্ষা নেওয়া হবে।  ওয়েবসাইটে উপলব্ধ তথ্য বুলেটিনে সিলেবাস কোড, যোগ্যতার মানদণ্ড, প্রশ্নপত্রের প্যাটার্ন, ফি ইত্যাদির বিশদ বিবরণ দেওয়া হয়েছে।  NTA এখনও পরীক্ষার সময়সূচী ঘোষণা করেনি।  প্রার্থীদের সর্বশেষ আপডেটের জন্য ওয়েবসাইটে নজর রাখার পরামর্শ দেওয়া হচ্ছে।

অনলাইনে কিভাবে আবেদন করবেন তা জানুন

 ধাপ 1: প্রথমে অফিসিয়াল ওয়েবসাইট csirnet.nta.nic.in-এ যান।

 ধাপ 2: হোম পেজে, 'জয়েন্ট CSIR UGC NET জুন 2022 এর জন্য নিবন্ধন' লিঙ্কে ক্লিক করুন।

 ধাপ 3: লগইন শংসাপত্রের জন্য রেজিস্ট্রি8 করুন।

 ধাপ 4: আপনার অ্যাপ্লিকেশন নম্বর এবং পাসওয়ার্ড দিয়ে লগ ইন করুন। 

 ধাপ 5: প্রয়োজনীয় তথ্য দিয়ে আবেদনপত্র পূরণ করুন।

 ধাপ 6: প্রাসঙ্গিক নথির স্ক্যান কপি আপলোড করুন।

 ধাপ 7: আবেদন ফি প্রদান করুন।

 ধাপ 8: আপনার ফর্ম জমা দেওয়া হবে, আপনি ভবিষ্যতের রেফারেন্সের জন্য নিশ্চিতকরণ পৃষ্ঠার একটি প্রিন্টআউট নিতে পারেন।

আবেদন ফি

আবেদন ফি সাধারণ এবং EWS বিভাগের প্রার্থীদের জন্য 1000 টাকা, OBC (NLC) এর জন্য 500 টাকা এবং SSC, ST এবং তৃতীয় লিঙ্গ প্রার্থীদের জন্য 250 টাকা।  অন্যদিকে, প্রতিবন্ধী প্রার্থীদের কোনো আবেদন ফি দিতে হবে না।  আরও বিস্তারিত জানার জন্য নীচে দেওয়া বিজ্ঞপ্তি লিঙ্কে ক্লিক করুন- 

NTA CISR UGC NET 2022 June Notification link

Online Apply Link

close