Kode Iklan atau kode lainnya

SSC চাকরি প্রার্থীদের বুথ সভাপতি করুন: শুভেন্দু, মুখ খুললেন কুণাল ঘোষ- সুজন চক্রবর্তীও

ফাইল চিত্র

নিউজ ডেস্ক: এবার বঞ্চিত চাকরি প্রার্থীদের বুথ সভাপতি করার পরামর্শ দিলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। যখন শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় একাধিক শাসক দলের নেতাদের দুর্নীতিতে নাম জড়িয়েছে। তখন চাকরীপ্রার্থীদের ক্ষোভকে কাজে লাগানোর জন্য দলীয় কর্মীদের পরামর্শ দিলেন শুভেন্দু অধিকারী। বললেন, প্রয়োজনে চাকরি প্রার্থীদের বুথ সভাপতি করতে হবে।

শুভেন্দু অধিকারী বলেন, “আমার মণ্ডল সভাপতিদের বলব, বুথ সভাপতিদের খুঁজে বের করুন। ওই গ্রামে গিয়ে এসএসসি কে দিয়েছিল? কারা টেট পাশ করে পিটিআই থাকার পরেও চাকরি পায়নি? যারা ১১ বছর ধরে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের আমলে বঞ্চিত হয়েছে। তাঁদেরকে বুথ সভাপতির দায়িত্ব দেন। তাহলে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারে থাকলে প্রকৃত যন্ত্রণাটা কি? যিনি ভুক্তভুগী তিনি বুথের লোকেদের বলতে পারবেন।”

যদিও শুভেন্দুর মন্তব্যকে তীব্র কটাক্ষ করে  তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ বলেন, “এটা শুধুমাত্র খারাপ বিবৃতি নয়, কুৎসিত মানসিক কথার প্রতিফলন। এই বক্তব্যের সঙ্গে কৈলাস বিজয়বর্গীয়র অগ্নিপথ প্রসঙ্গে মন্তব্যের সাদৃশ্য খুঁজে পাচ্ছি। যখন তাকে জিজ্ঞাসা করা হয়েছিল অগ্নিপথের পর কী করবে। তখন তিনি বলেছিলেন বিজেপির পার্টি অফিসের নিরাপত্তারক্ষী হিয়াবে কাজ দিতেই পারি। এখন শুভেন্দু বলছেন যারা চাকরির জন্য আন্দোলন করছেন, তাঁদেরকে বিজেপি বুথে এজেন্ট হিসাবে কাজে লাগানো হবে। সকার চাকরতি দিতে চাইলে বিজেপি, কংগ্রেস এবং সিপি(আই)এম আইনি জটিলতা তৈরি করে নিয়োগে বাধা দিচ্ছে।”

সিপি(আই)এম নেতা সুজন চক্রবর্তী বলেন, “চাকরি প্রার্থীদের বক্তব্য আমরা যারা চাকরি পাইনি, বঞ্চিত, লুঠের শিকার হয়েছি, এর দায় তৃণমূলের। এই তৃণমূলের নেতা শুভেন্দু অধিকারী। তিনি এখন দাবি করলে হবে? এই বেআইনি দুর্নীতিযুক্ত চাকরিতে মমতা বন্দ্যোপাধ্যায়ের যোগ্য উত্তসুরী শুভেন্দু অধিকারীরা কাজ করেছেন। তৃণমূলের বাহিনী নিয়েই তো বিজেপি। ফলে তারা বুঝতে পারছে বিজেপি হোক, তৃণমূল হোক, কাজের কাজ কিছু হবে না। মানুষের কাজ কর্মসংস্থানের বন্দোবস্ত যতটুকু হয়েছে, বামফ্রন্টের আমলে হয়েছে।”

close