Kode Iklan atau kode lainnya

উচ্চ প্রাথমিকে নিয়োগ নিয়ে মুখ খুললেন SSC-র চেয়ারম্যান সিদ্ধার্থ মজুমদার

ফাইল চিত্র

নিউজ ডেস্ক: দীর্ঘ আট বছর ধরে ঝুলে রয়েছে নিয়োগ প্রক্রিয়া। এই অবস্থায় উচ্চ প্রাথমিকে থমকে থাকা নিয়োগ প্রক্রিয়া শুরু করতে আদালতের দ্বারস্থ হল পশ্চিমবঙ্গ স্কুল সার্ভিস কমিশন। বিচারপতি রাজাশেখর মান্থার এজলাসে এই মামলার শুনানি হবে।

এই প্রসঙ্গে স্কুল সার্ভিড কমিশনের চেয়ারম্যান সিদ্ধার্থ মজুমদার জানিয়েছেন, "আমরা নতুন ইউআরএল লিংকের মাধ্যমেই উচ্চ প্রাথমিকের নিয়োগের পরবর্তী ধাপ শুরুর কথা ভেবেছিলাম। কিন্তু আইনজ্ঞদের পরামর্শ সেই প্রক্রিয়া আপাতত কার্যকর করা হচ্ছে না।"

উচ্চ প্রাথমিকে শিক্ষক নিয়োগের জন্য পরীক্ষা নেওয়া হয়েছিল 2015 সালের 16 ই আগস্ট মেধা তালিকা প্রকাশিত হয় 2019 সালের 4 ই অক্টোবর। অনিয়ম এবং অস্বচ্ছতার অভিযোগ এর জন্য দুই হাজার কুড়ি সালের 11 ডিসেম্বর সেই মেধা তালিকা বাতিল করে দেয় কলকাতা হাইকোর্টের বিচারপতি মৌসুমী ভট্টাচার্যের সিঙ্গেল ব্রেঞ্চসিঙ্গেল বেঞ্চ রায় দিয়েছিল 2021 সালের 31 শে জুলাই এর মধ্যে উচ্চ প্রাথমিকে 14339 শুন্য পদে নিয়োগ প্রক্রিয়া শেষ করতে হবে। ইতিমধ্যে চাকরিপ্রার্থীদের অভিযোগ নতুন করে নিয়োগ প্রক্রিয়া শুরু হলেও 31 শে জুলাই এর মধ্যে তা শেষ করা সম্ভব হয়নি।

2021 সালের 21 শে জুন ইন্টারভিউ তালিকা প্রকাশের পর তাতে অস্বচ্ছতার অভিযোগ তুলে ফের মামলা করেন ইন্টারভিউতে ডাক না পাওয়া চাকরিপ্রার্থীদের একাংশ। এরপর কোট জানিয়ে দেয় যে সব চাকরিপ্রার্থীরা ইন্টারভিউতে ডাক পাননি তাদের অভিযোগ শুনতে হবে এবং ইন্টারভিউ সংক্রান্ত সমস্ত তথ্য জমা দিতে হবে তিন মাসের মধ্যে। এরপরেও কেটেছে অনেকটা সময়, কিন্তু উচ্চ প্রাথমিকের নিয়োগ প্রক্রিয়া শেষ করা যায়নি। 

close