ব্রেকিং

6/recent/ticker-posts

Header Ads Widget

কলকাতা বহাইকোর্টে হাজিরা দিলেন SSC-র চেয়ারম্যান সিদ্ধার্থ মজুমদার, আরও সময় চাইল কমিশন

 

নিউজ ডেস্ক: কলকাতা হাইকোর্টের নির্দেশ মত স্কুল সার্ভিস কমিশনের চেয়ারম্যান হাজিরা দিলেন আদালতে। ২০১৬ সালের ভূগোল শিক্ষক নিয়োগের মামলায় স্কুল সার্ভিস কমিশনের চেয়ারম্যান সিদ্ধার্থ মজুমদারকে এজলাসে তলব করেছিলেন বিচারপতি রাজশেখর মান্থা। শুক্রবার হাইকোর্টে এসে হাজিরা দিলেন তিনি।

২০১৬ সালের এসএসসি চাকরি প্রার্থীদের অভিযোগ, ভূগোল-সহ অন্যান্য বিষয়ে কম নম্বর পাওয়ার পরেও অনেককে নিয়োগ দেওয়া হয়েছে। তাঁরা আদালতে আর্জি জানিয়েছিলেন, ওই পরীক্ষার নম্বর প্রকাশ করা হোক। ওই মামলায় হাইকোর্ট এসএসসির কাছে নথি চেয়ে পাঠিয়েছিল। কিন্তু কমিশন আদালতে নথি না দেওয়ায় চেয়ারম্যানকে তলব করেন বিচারপতি।

আজ আদালতে হাজিরা দেন চেয়ারম্যান সিদ্ধার্থ মজুমদার। নথি দেওয়া হয়নি কেন প্রশ্ন করলে ব সিদ্ধার্থবাবু জানান, এই মুহূর্তে পূর্ণাঙ্গ রিপোর্ট আদালতে জমা দেওয়ার ক্ষেত্রে বেশ কিছু সমস্যা রয়েছে। কারণ হিসেবে তিনি বলেন, বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নির্দেশে সিবিআইয়ের তদন্তকারী আধিকারিকদের হেফাজতে রয়েছে এসএসসি সার্ভার রুম। তাছাড়া এসএসসি অফিসের সার্ভার বসে গিয়েছে এবং হার্ডডিস্ক খারাপ রয়েছে। নতুন করে সফটওয়্যার ইন্সটল করতে হবে। তাই এই মুহূর্তে এসএসসিএর পক্ষে পূর্ণাঙ্গ রিপোর্ট জমা দেওয়া সম্ভব নয়।

বিচারপতি জানতে চায়, SSC কি এই সমস্ত বিষয় সিবিআইকে চিঠি দিয়ে জানিয়েছে? জবাবে কমিশনের আইনজীবী বলেন, সেটা দেখে বলতে হবে। বক্তব্য শুনে বিচারপতি এক মাস শুনানি পিছিয়ে দিয়েছেন বলে জানা যাচ্ছে।