ব্রেকিং

6/recent/ticker-posts

Header Ads Widget

সিবিআইয়ের পাশাপাশি এবার SSC-র নিয়োগ তদন্তে ইডি-ও, অস্বস্তি বাড়ল পার্থের

 

নিউজ ডেস্ক: স্কুল সার্ভিস কমিশনের নিয়োগ দুর্নীতি নিয়ে সিবিআইয়ের পাশাপাশি এবার তদন্তে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। অস্বস্থি আরও বাড়ল প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের। SSC-র নিয়োগ দুর্নীতিতে বেআইনি লেনদেনের অভিযোগ খতিয়ে দেখতে তদন্তে নামছে ইডি। শীঘ্রই মামলাকারীদের ডেকে পাঠানো হতে পারে।

নিয়োগ  বেআইনি লেনদেন সংক্রান্ত যে সব অভিযোগ উঠেছে, তা খতিয়ে দেখতেই ইডি তদন্তে নামছে। ইডি সূত্রে খবর, শীঘ্রই মামলাকারীদের তথ্য ও নথি নিয়ে ডেকে পাঠানো হবে। বৃহস্পতিবার ববিতা সরকার যেতে পারেন ইডি দফতরে। ইডি সূত্রে খবর, আব্দুল ও ববিতার সঙ্গে বুধবারই যোগাযোগ করা হচ্ছে। তাঁদের তদন্তে সহযোগিতা করতে বলা হবে। এই মামলার সঙ্গে যুক্ত বিভিন্ন তথ্য ও নথি তাঁদের কাছে চাওয়া হবে।

আদালতে মামলাকারীদের দাবি, টাকার বিনিময়ে বহু চাকরি দেওয়া হয়েছে। তাঁদের অভিযোগ, টাকা দিয়ে চাকরি দেওয়া হয়েছে অযোগ্যদের। তাঁর তদন্তেই এবার সামনে আসছে ইডি।  তদন্তকারীদের দাবি, এই নিয়োগে কোটি কোটি টাকা দুর্নীতির অভিযোগ উঠেছে। এখন নথি সংগ্রহ এবং সাক্ষ্যপ্রমাণ জোগাড়ের কাজ করা হবে।

এই বিষয়ে মামলাকারীদের আইনজীবী ফিরদৌস শামিম বলেন, "চাকরি দুর্নীতির ক্ষেত্রে আর্থিক লেনদেন হয়েছে। এই লেনদেনে যাঁরা যাঁরা যুক্ত তাঁদের প্রত্যেককে শাস্তি পেতে হবে। এবং বেআইনি সম্পত্তি বাজেয়াপ্ত করতে হবে।"

স্কুল সার্ভিস কমিশনের একটি মামলায় আগেই রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী তথা বর্তমানে শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে ডেকে পাঠিয়েছিল সিবিআই। আরও একটি কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এই মামলার তদন্ত হাতে নেওয়ায় রাজ্যের মন্ত্রীর অস্বস্তি খানিক বাড়ল বলেই মনে করা হচ্ছে।