Kode Iklan atau kode lainnya

আরও বাড়বে অপেক্ষা! এখনই শুরু হবে না নিয়োগ প্রক্রিয়া, SSC-র নিয়োগের ক্ষেত্রে নতুন সমস্যা

 

নিউজ ডেস্ক: আরও অপেক্ষা করতে হবে চাকরি প্রার্থীদের। নিয়োগের জন্য আরও কিছুটা অপেক্ষা করতে হবে নবম-দ্বাদশের শিক্ষক পদ প্রার্থী এবং গ্রুপ সি ও গ্রুপ ডি পদে নিয়োগের অপেক্ষায় থাকা চাকরি প্রার্থীদের। ডেটা রুম সিল থাকার কারণেই এই অপেক্ষা! এমনটাই জানা যাচ্ছে স্কুল সার্ভিস কমিশন সূত্রে।

আদালত নির্দেশ অনুযায়ী স্কুল সার্ভিস কমিশনের নিয়োগ দুর্নীতি নিয়ে তদন্ত করছে সিবিআই। সিল করা হয়েছে SSC-র ডেটা রুম। ফলে SSC -র অতিরিক্ত পদে নিয়োগের ক্ষেত্রে নতুন সমস্যা তৈরি হয়েছে।  কারণ কমিশন এই মুহূর্তে SSC-র ডেটা রুম থেকে কোনোও তথ্য নিতে পারছে না বা হস্তক্ষেপ করতেও পারছে না। সেই ক্ষেত্রে চাকরি প্রার্থীরা কতজন রয়েছেন তালিকায়, তাঁদের কী কী যোগ্যতা রয়েছে, কোন জোনে তাঁদের চাকরি হওয়ার সম্ভবনা রয়েছে? এই সংক্রান্ত যাবতীয় তথ্য পাওয়া যাচ্ছে না বলে এসএসসি সূত্রে খবর। ফলে যতক্ষণ না সেই তথ্য পাওয়া যাবে ততক্ষণ পর্যন্ত নিয়োগ প্রক্রিয়া শুরু করতে পারছে না এসএসসি।

প্রসঙ্গত উল্লেখ্য, বঞ্চিত নবম-দ্বাদশের শিক্ষক পদ প্রার্থী এবং স্কুলের গ্রুপ সি ও ডি চাকরি প্রার্থীদের জন্য অতিরিক্ত  ৫,৬২১টি শূন্যপদ তৈরি করে রাজ্য। যদিও সেই নিয়োগ প্রক্রিয়া পিছিয়ে যাচ্ছে। যতদিন না পর্যন্ত ডেটা রুম খোলা হচ্ছে, ততদিন বঞ্চিত চাকরি প্রার্থীদের নিয়োগ করা যাবে না বলেই জানা 

close