Kode Iklan atau kode lainnya

উচ্চ প্রাথমিকে দ্রুত দুর্নীতিমুক্ত নিয়োগের দাবি, চাকরিপ্রার্থীদের অবস্থানে বসার অনুমতি দিল আদালত

 

নিউজ ডেস্ক: দীর্ঘ আট বছর ধরে নিয়োগ প্রক্রিয়া ঝুলে রয়েছে। ধৈর্য্যের বাঁধ ভাঙছে চাকরি প্রার্থীদের। উচ্চ প্রাথমিকে দ্রুত নিয়োগের দাবিতে অবস্থান বিক্ষোভে বসতে চলেছেন চাকরি প্রার্থীরা। যদিও এর অনুমতি দেয়নি পুলিশ। সেই জট কাটল। অবস্থান বিক্ষোভের বসার অনুমতি দিল উচ্চ আদালত।

উচ্চ প্রাথমিকে নিয়োগ দুর্নীতির বিরুদ্ধে চাকরীপ্রার্থীদের অবস্থান বিক্ষোভের অনুমতি দিল কলকাতা হাইকোর্ট। এর আগে পুলিশের কাছে আবেদন জানানো হয়। যদিও সেখানে অনুমতি না পেয়ে হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন চাকরীপ্রার্থীরা। বুধবার আদালত অনুমতি দিল। 

পর্যবেক্ষণে বিচারপতি মন্তব্য করেন, কলকাতা এখন সিটি অফ জয় থেকে সিটি অফ ডেমনস্ট্রেশনে পরিণত হচ্ছে।

পাশাপাশি, তিনি আরও বলেন, "এভাবে কি চাকরি পাওয়া যায়? হাইকোর্টে মামলা হয়েছে। বিষয়টি সেখানে সমাধান হবে। এভাবে বিক্ষোভ করে কী লাভ?" যদিও পরে মাতঙ্গিনী মূর্তির নীচে অবস্থান বিক্ষোভ করার জন্য উচ্চ-প্রাথমিক চাকরিপ্রার্থীদের অনুমতি দেওয়া হয়েছে। 

দীর্ঘ আট বছর ধরে ষষ্ঠ থেকে অষ্টম শ্রেণী পর্যন্ত শিক্ষক নিয়োগের প্রক্রিয়া ঝুলে রয়েছে। তাছাড়া নিয়োগ প্রক্রিয়ায় ব্যাপক দুর্নীতি করা হচ্ছে। এই অবস্থায় অবস্থান বিক্ষোভে বসতে চলেছেন চাকরীপ্রার্থীরা। মোট ১১২ জন চাকরিপ্রার্থী উচ্চ আদালতে আবেদন জানিয়েছিলেন। 

কলকাতা হাইকোর্টের বিচারপতি শম্পা সরকারের এজলাসে এদিন সেই মামলার শুনানি ছিল। চাকরিপ্রার্থীদের আবেদন মঞ্জুর করেছেন বিচারপতি। বলা হয়েছে মাতঙ্গিনী হাজরার মূর্তির পাদদেশে তাঁরা অবস্থানে বসতে পারবেন। নিয়োগের দাবিতে অনির্দিষ্টকালের জন্য চলবে এই অবস্থান বিক্ষোভ।

close