Kode Iklan atau kode lainnya

রাজ্যে বাড়ানো হল ডব্লুবিসিএস (এগজিকিউটিভ) আধিকারিকদের ভাতা, ডিএ-র দাবিতে আন্দোলনে ২০টি সংগঠন

নিউজ ডেস্ক: রাজ্যে বাড়ানো হল কিছু ডব্লুবিসিএস  এগজিকিউটিভের বিশেষ ভাতা। জেলাশাসক, অতিরিক্ত জেলাশাসক ও মহকুমা শাসক পদে আসীন ডব্লুবিসিএস (এগজিকিউটিভ) আধিকারিকদের বিশেষ ভাতা বৃদ্ধি করা হল। মে মাস থেকে বিশেষ ভাতা কার্যকর করা হবে বলে কর্মিবর্গ ও প্রশাসনিক সংস্কার দপ্তর শুক্রবার বিজ্ঞপ্তি জারি করে। 

প্রশাসনিক  বিশেষ ভাতা হিসেবে জেলাশাসকরা মাসে ৩ হাজার টাকা করে পাবেন। এতদিন এটা ছিল ১৩০০ টাকা। অতিরিক্ত জেলাশাসকদের বিশেষ ভাতা ১২০০ টাকা থেকে বেড়ে ২৫০০ টাকা হচ্ছে। মহকুমা শাসকদের বিশেষ ভাতা ছিল ১২০০ টাকা। সেটা বাড়িয়ে ২ হাজার টাকা করা হল। 

সম্প্রতি টাউন হলে ডব্লুবিসিএস (এগজিকিউটিভ) অ্যাসোসিয়েশনের সভায় গিয়ে মুখ্যমন্ত্রী ভাতা বৃদ্ধির আশ্বাস দিয়েছিলন। রাজ্য প্রশাসন সেটি দ্রুত কার্যকর করল।

এদিকে আজই মহার্ঘ ভাতা নিয়ে আন্দোলনে নামতে চলেছে রাজ্যের ২০টি সংগঠন।  কলকাতা হাইকোর্টের নির্দেশ অনুযায়ী অবিলম্বে বকেয়া ডিএ দেওয়ার দাবি রাজ্য সরকারি কর্মীদের।  ডিএ ছাড়াও সঠিক বেতন ও সমস্ত শূন্যপদে স্বচ্ছ নিয়োগের দাবীতে আজ, ১১ই জুন,২০২২ তারিখে কলকাতার সুবোধ মল্লিক স্কোয়ার থেকে রানি রাসমণি রোড অবধি একটি যৌথ মিছিলের ডাক দেওয়া হয়েছে সদ্য গড়া ২০টি সংগঠনের যৌথ মঞ্চ থেকে।

close