Kode Iklan atau kode lainnya

এবার শিক্ষক নিয়োগ নিয়ে বিস্ফোরক পোস্ট করলেন উপেন বিশ্বাস, কী লিখলেন তিনি?

 

নিউজ ডেস্ক: প্রাথমিকে চাকরি নিয়ে লক্ষ লক্ষ  টাকার খেলা হয়েছে। বাগদা চন্দন মন্ডলের ভূমিকা খতিয়ে দেখতে CBI তদন্তের নির্দেশ দিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। প্রাক্তন সিবিআই অধিকর্তা উপেন বিশ্বাসের ফেসবুকে তোলা অভিযোগের ওপর সিবিআই তদন্ত করবে। তদন্তের প্রয়োজনে সিবিআই ২ জনকেই জিজ্ঞাসাবাদ করবে বলেও জানায়।

সেই উপেন্দ্রনাথ বিশ্বাস ফেসবুকে একটি পোস্ট করেন বুধবার। তিনি লেখেন “প্রথমেই আমি আবেদন করি যে সমস্ত ছেলে মেয়েরা এই কাণ্ডের জন্য শিক্ষক হতে পারেনি তাদের অবিলম্বে শিক্ষক পদে নিয়োজিত করা হোক, তা না হলে এই যুবক যুবতীদের, তাদের মা-বাবার সামগ্রিকভাবে পশ্চিমবঙ্গে যে ভয়ঙ্কর ঘূর্ণিঝড় হয়েছে তা স্তিমিত হবে না। আমাদের বঙ্গের উপর চিরকাল এই কলঙ্ক হয়ে থাকবে।”

তাই এই অন্যায়ের আমি প্রতিবাদ করছি, এবং বার বার করব। আমার নিজের সন্তান যদি এই অবিচারের শিকার হতো তাহলে আমার কেমন লাগতো! যে সমস্ত পিতা-মাতার ছেলেমেয়েরা এই অন্যায়ের শিকার হয়েছে তাদের মত একজন পিতা হয়ে (ইংরেজিতে যাকে বলে-Empathy) আর এই প্রতিবাদ করতে থাকবো। যতদিন পর্যন্ত এই এক হাজার বা তার বেশি বঙ্গ সন্তানকে শিক্ষক হিসেবে নিয়োগ না করা হয় আমার কন্ঠ বন্ধ হবে না।

আমাদের সংবিধানে সবার ন্যায় দেওয়ার প্রতিশ্রুতি আছে। এসএসসি কাণ্ডে ঘোরতর অন্যায় হয়েছে - যে সমস্ত ছেলে মেয়েরা দুর্নীতির জন্য শিক্ষক হতে পারেনি আমি মহামান্য আদালত ও পশ্চিমবঙ্গ সরকারের কাছে নতজানু হয়ে প্রার্থনা করি তাদের অবিলম্বে শিক্ষক হিসেবে নিয়োগ করেন। যতদিন তাদের এই নিয়োগ না করা হবে ততদিন এই অন্যায়ের বিরুদ্ধে আবেদন, প্রার্থনা ও প্রতিবাদ করেই যাবো। বাবাসাহেব আমাদের ‘ন্যায়’ - এর বিধান দিয়ে গেছেন ,তাই আমি বলব যারা এই অন্যায়ের বিরুদ্ধে আন্দোলন করছেন, তাদের উচিত রেড রোডে বাবা সাহেবের মূর্তির কাছে অনশন বা আন্দোলন করতে।

close