ব্রেকিং

6/recent/ticker-posts

Header Ads Widget

ব্রেকিং: শিক্ষক নিয়োগে দুর্নীতি, ফের SSC-র চেয়ারম্যানকে তলব কলকাতা হাইকোর্টের

 

নিউজ ডেস্ক: ফের স্কুল সার্ভিস কমিশনের চেয়ারম্যানকে তলব করা হল। বৃহস্পতিবার হাজিরার নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট। ২০১৬ সালে নবম-দশম শ্রেণির ভূগোল বিষয়ক শিক্ষক নিয়োগ করা হয়েছে।  তন্ময় সিনহা সহ অন্যান্য মামলাকারীদের অভিযোগ তাদের তুলনায় কম নম্বর পাওয়া প্রার্থীদেরকে অগ্রাধিকার দেওয়া হয়েছে।  এই নিয়ে মামলা করা হয়। আদালত কমিশনের চেয়ারম্যানকেই তলব করল।

আগামীকাল বৃহস্পতিবার সকাল সাড়ে দশটায় SSC-র চেয়ারম্যান সিদ্ধার্থ মজুমদারকে আদালতে হাজিরা দিতে হবে বলে জানানো হয়েছে। এই নির্দেশ দিয়েছেন বিচারপতি রাজশেখর মান্থা। 

আবেদনকারীদের দেওয়া নথি দেখার পরে গত ৭ জুন এসএসসি-কে রিপোর্ট দেওয়ার নির্দেশ দেয় আদালত। যদিও এসএসসি-র তরফে জানাও হয় এই সংক্রান্ত কোনও তথ্য তাদের হাতে নেই। তারা আরও জানায় যে সিবিআই হেফাজতে রয়েছে সার্ভার রুম। তাই তথ্য সংগ্রহ করা যাচ্ছে না। 

যদিও এই যুক্তিতে একেবারেই সন্তুষ্ট নয় আদালত। সেই কারনেই তলব করা হয়েছে চেয়ারম্যানকে। শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর মেয়ের নিয়োগের মামলায় তাঁকে হাজিরার নির্দেশ দিয়েছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। 

গতকালই আদালতে হাজিরা দিয়েছেন অপসারিত প্রাথমিক শিক্ষা পর্ষদ সভাপতি মানিক ভট্টাচার্য। তাঁকে একাধিক প্রশ্নের সামনে পড়তে হয়। আদালত তাঁর পরিবারের মোট সম্পত্তির হিসাব চেয়েছে। এবার SSC-র চেয়ারম্যানকেও তলব করা হল।