ব্রেকিং

6/recent/ticker-posts

Header Ads Widget

SSC: এবার বাগ কমিটির বিরুদ্ধে আদালতে অভিযোগ CBI-এর, নথি হস্তান্তর করতে নির্দেশ

নিউজ ডেস্ক: এবার বাগ কমিটির বিরুদ্ধে আদালতে অভিযোগ CBI-এর, স্কুল সার্ভিস কমিশনের নিয়োগ দুর্নীতি মামলায় সব নথি না দেওয়ার অভিযোগ আদালতে আবেদন করল সিবিআই।  বৃহস্পতিবার সিবিআইয়ের আইনজীবী বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এজলাসে জানান, বাগ কমিটির ২ ট্রাঙ্ক বোঝাই নথি এখনও সিবিআই তাদের হেফাজতে পায়নি। ফলে তদন্তে বিঘ্ন ঘটছে।

বিচারপতি গঙ্গোপাধ্যায় বাগ কমিটির অন্যতম সদস্য স্কুল সার্ভিস কমিশনের অফিসার পারমিতা রায়কে নির্দেশ দেন, শুক্রবারের মধ্যে সমস্ত নথি সিবিআইকে হস্তান্তর করতে হবে।

স্কুল সার্ভিস কমিশনের নিয়োগ দুর্নীতি মামলায় বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় সিবিআই তদন্তের নির্দেশ দেন। মামলা চলাকালীনই বিচারপতি ট্যান্ডনের ডিভিশন বেঞ্চ এসএসসির নিয়োগ দুর্নীতি নিয়ে অবসরপ্রাপ্ত বিচারপতি রঞ্জিত কুমার বাগের নেতৃত্বে একটি কমিটি গড়ে দেন। 

এসএসসির গ্রুপ-সি, গ্রুপ-ডি এবং নবম দশমের শিক্ষক নিয়োগের ক্ষেত্রে ওঠা অনিয়মের তদন্ত করতে বলা হয়েছিল ওই কমিটিকে। বাগ কমিটি আদালতে পেশ করা তাদের রিপোর্টে জানায়, নিয়োগের ক্ষেত্রে বিস্তর দুর্নীতি হয়েছে। এ ব্যাপারে মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায়-সহ স্কুল সার্ভিস কমিশনের উপদেষ্টা কমিটির একাধিক সদস্য এবং অফিসারের বিরুদ্ধে ফৌজদারি ধারায় ব্যবস্থা নেওয়ারও সুপারিশ করে বাগ কমিটি।

বৃহস্পতিবার সিবিআই বিচারপতি গঙ্গোপাধ্যায়ের কাছে এই বাগ কমিটির বিরুদ্ধেই নালিশ করে। সিবিআই আদালতে অভিযোগ করে সেই রিপোর্টেরই অনেক নথি তারা এখনও হাতে পায়নি। এরপরই বিচারপতি গঙ্গোপাধ্যায় শুক্রবারের মধ্যে সমস্ত নথি হস্তান্তরের নির্দেশ দেয়।