ব্রেকিং

6/recent/ticker-posts

Header Ads Widget

SSC: ব্রেক আপ নম্বর সহ গোটা মেধাতালিকা প্রকাশ করতে হবে ১৫ জুলাইয়ের মধ্যে! বড় নির্দেশ কলকাতা হাইকোর্টের

 

নিউজ ডেস্ক: স্কুল সার্ভিস কমিশনের নবম-দশম এবং একাদশ-দ্বাদশশের মেধাতালিকা ১৫ জুলাইয়ের মধ্যে পার্ট নম্বর সহ প্রকাশ করতে হবে। মেধা তালিকা নিয়ে ফের বড় নির্দেশ কলকাতা হাইকোর্টের।

১৫ জুলাইয়ের মধ্যে একাদশ ও দ্বাদশ শ্রেণির বিভাজন মেধা তালিকা এবং তাদের প্রাপ্ত নম্বর সহ তালিকা প্রকাশ করতে হবে বলে নির্দেশ দিয়েছেন কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। এর আগে মেধা তালিকার বিস্তারিত ব্রেকআপ সহ প্রকাশের নির্দেশ দিয়েছিল হাইকোর্ট ১২ মে। সেখানে যাবতীয় নম্বরের ব্রেক থাকার কথা। ২০ মে'র মধ্যে তা প্রকাশের কথা ছিল। কিন্তু এখনও সেই নির্দেশ পালন হয়নি।

অন্য একটি মামলায় আজ ১১-১২ ক্লাসে নিয়োগে সেই একই আবেদন করা হয়েছে। আদালত জানিয়েছে, আগামী ১০ দিনে সেই নির্দেশ পালন করতে হবে। এনআইসি'কে এই মামলায় যুক্ত করারও নির্দেশ দেওয়া হয়েছে। এসএসসি'কে একটি দিন ঠিক করে সিবিআই, এনআইসি এক্সপার্টদের রেখে ডাটা রুম থেকে ওই তথ্য বের করতে হবে। যদিও এসএসসি কর্তৃপক্ষ জানিয়েছে, সিবিআইয়ের থেকে ডাটা রুম হাতে পাওয়ার পর সাত দিন সময় লাগবে নথি কোর্টকে দিতে। তাই সিবিআইকে আলাদা নির্দেশ দিয়ে বলা হয়েছে, ৩০ জুনের মধ্যে ডাটা রুম খুলে দিতে। ওই ডাটা রুম খোকার পর সিআরপিএফ সরানোর ব্যাপারে নির্দিষ্ট অর্ডার দেওয়া হবে। প্যানেলের ও ওয়েটিং প্রার্থীদের ব্রেক আপ নম্বর ১৫ জুলাই মধ্যে প্রকাশ করতে হবে। নবম-দশম, একাদশ-দ্বাদশ তালিকা প্রকাশ করতে হবে।

এছাড়াও আজ আদালত আরও জানিয়েছে, SSC মামলায় রাজ্যের মন্ত্রী পরেশ অধিকারীর কন্যা অঙ্কিতার জায়গায় চাকরি দিতে হবে মামলাকারী ববিতা সরকারকে। যোগ্যতার ভিত্তিতে রাষ্ট্র বিজ্ঞানের শিক্ষিকা হিসেবে তাঁকে যোগদান করাতে হবে বলে নির্দেশ। এছাড়াও জানান হয়েছে, মন্ত্রীকন্যা অঙ্কিতার বেতনের টাকা দিতে হবে ববিতাকে।