Kode Iklan atau kode lainnya

ব্ল্যাকবোর্ড নয়, ব্ল্যাকমানি নিয়েছেন! শুভেন্দুকে পাল্টা আক্রমণ পার্থ চট্টোপাধ্যায়ের

 

নিউজ ডেস্ক: এই মুহূর্তে গোটা রাজ্য টেট কেলেঙ্কারি নিয়ে সরগরম। প্রাথমিক শিক্ষক নিয়োগ দুর্নীতি নিয়ে সুর ছড়িয়েছেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। শুভেন্দুর বিরুদ্ধেও দুর্নীতির অভিযোগ তুলছে রাজ্যের শাসকদল। যদিও, শিক্ষা দপ্তর থেকে একটা ব্ল্যাকবোর্ডও নেননি বলে মন্তব্য করেছেন শুভেন্দু অধিকারী। মঙ্গলবার তাঁকে কড়া জবাব দিলেন তৃণমূলের পরিষদীয় মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। তাঁর কথায়, “ব্ল্যাকবোর্ড তো শিক্ষার জিনিস। তা নেবেন কেন? শুভেন্দু অধিকারী তো ব্ল্যাকমানি নিয়েছেন।”

সোমবার অধিবেশন কক্ষেই শুভেন্দুকে বিঁধেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রী বলেছিলেন, “আমরা জানি মেদিনীপুরে চাকরি নিয়ে কী হয়েছে। ছেলেগুলোর চাকরি চলে গেল, আপনি যাদের চাকরি দিয়েছেন তাঁদের কী হবে? এটা ত্রিপুরা নয়। মেদিনীপুর, মুর্শিদাবাদ, উত্তর দিনাজপুর, পুরুলিয়ার যাদের চাকরি দিয়েছেন তাদের কী হবে? পুরুলিয়ার চাকরি মেদিনীপুরে নিয়ে যাওয়া হয়েছিল। আমরা সব জানি। ‘দাদামণি’ জবাব দেবেন? সরকারে থেকেও করে খাবেন! বিজেপিতেও করে খাবেন?”

মুখ্যমন্ত্রীর জবাবে শুভেন্দু পালটা বলেছিলেন, একটা চাকরি তো দূর, একটা ব্ল্যাকবোর্ডও তিনি নেননি। শুভেন্দু আরও বলেছিলেন, তিনি ছিলেন বলেই মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) মুখ্যমন্ত্রী হতে পেরেছেন।

তারই প্রত্যুত্তর এদিন ‘ব্ল্যাকমানি’ দিয়ে ফিরিয়ে দিয়েছেন প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় তিনি বলেন, “মমতা বন্দ্যোপাধ্যায় না থাকলে নন্দীগ্রামের আন্দোলন হত না। আর অধিকারী পরিবার এই অধিকারও পেত না। যোগানদার অধিকারী হয়ে থাকতে হত।”

সিঙ্গুরের কথাও তুলে পরিষদীয় মন্ত্রী আরও বলেন, “মনে রাখতে হবে সিঙ্গুরের আন্দোলন তখন শুরু হয়ে গিয়েছে। নন্দীগ্রামের মানুষও তাই নেত্রীকে চেয়েছিল। সেই কারণেই মমতা বন্দ্যোপাধ্যায় গিয়েছিলেন। নন্দীগ্রামের আন্দোলনও হয়েছিল।” 

close