Kode Iklan atau kode lainnya

UPSC পাশ করার পর মিষ্টি বিতরণ, পরে জানা যায় অন্যকিছু, চরম বিব্রতকর অবস্থায় ছাত্রী ও তার পরিবার

 

নিউজ ডেস্ক: ঝাড়খণ্ডের রামগড় জেলার বাসিন্দা দিব্যা পান্ডে ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশন (ইউপিএসসি) সিভিল সার্ভিস পরীক্ষার ফলাফলে একই নামের কারণে ভুল বোঝাবুঝির শিকার হয়েছেন। এতে চরম বিব্রতকর অবস্থায় পড়েছেন ওই ছাত্রী ও তার পরিবার।

প্রকৃতপক্ষে, সম্প্রতি ঘোষিত UPSC সিভিল সার্ভিসের ফলাফলে, জেলার চিত্তরপুর ব্লকের রাজরাপা কলোনির বাসিন্দা দিব্যা পান্ডে সর্বভারতীয় 323 তম স্থান পেয়েছেন বলে জানা যায়। 

যে বন্ধুরা UPSC পরীক্ষা দিয়েছিল তারাও দিব্যাকে ফোন করে বলেছিল, তুমি UPSC-তে 323 তম স্থান অর্জন করেছ।  এই খবর ছড়িয়ে পড়লেই দিব্যাকে অভিনন্দন জানাতে ভিড় লেগে যায়।  সেন্ট্রাল কোলফিল্ডস লিমিটেডের সিএমডি, রাজরাপার জিএম, রামগড় জেলা প্রশাসক মাধবী মিশ্র সহ অনেক রাজনৈতিক দলের নেতারা দিব্যা পান্ডেকে অভিনন্দন জানিয়েছেন।

সিসিএল কর্মকর্তারা দিব্যা পান্ডের বাবাকেও সম্মানিত করেছেন, কারণ তিনি সিসিএল-এ একজন ক্রেন অপারেটর।

অন্যদিকে, দিব্যা পান্ডের UPSC পাশ করার খবর ইলেকট্রনিক মিডিয়া থেকে প্রিন্ট মিডিয়াতে শিরোনামে পরিণত হয়েছিল। যদিও পরে জানা যায় ভুল বোঝাবুঝি হয়েছে। আসলে, দিব্যা পান্ডে নয় যিনি UPSC তে 323 তম স্থান পেয়েছে, তিনি তামিলনাড়ুর দিব্যা পি।  এই নাম এবং উপাধির কারণে একটি ভুল বোঝাবুঝির জন্ম হয়েছিল।

জানা গেছে, দিব্যা পান্ডের পরিবারের সদস্যরাও ইউপিএসসি ওয়েবসাইটে ফলাফল পরীক্ষা করার চেষ্টা করেছিলেন, কিন্তু সেই সময় ইন্টারনেট কাজ করছিল না।  তাই বন্ধুদের কথাই বিশ্বাস করেছিলেন।

যদিও এই মুহূর্তে দিব্যা এবং তাঁর পরিবারের সদস্যরা ইউপিএসসির ফলাফলে দারুন হতাশ ও হয়েছেন। একই সঙ্গে চরম বিব্রতকর পরিস্থিতি তৈরি হয়। 

দিব্যার বাবা-মা বলেন, আমরা অনেক বড় ভুল করেছি যার কারণে আজ সমাজে বিব্রতকর অবস্থায় ভুগছি।  আমরা এই ত্রুটির জন্য ক্ষমাপ্রার্থী।  পরিবারটি জেলা প্রশাসন এবং সেন্ট্রাল কোলফিল্ডস লিমিটেডের (সিসিএল) কাছে ক্ষমা চেয়েছে।

close