অবিলম্বে বকেয়া ডিএ প্রদান সহ সমস্ত শূন্যপদে দুর্নীতিমুক্তভাবে স্থায়ী নিয়োগের দাবীতে যৌথ মিছিলের ডাক

কলকাতা হাইকোর্টের রায় মেনে অবিলম্বে বকেয়া সহ সমস্ত ডিএ প্রদান এবং বেসরকারিকরণ ও চুক্তিভিত্তিক নয়, সমস্ত শূন্যপদে দুর্নীতিমুক্তভাবে স্থায়ী নিয়োগে
রাজ্য সরকারি কর্মী
প্রতীকী ছবি

নিউজ ডেস্ক:  কলকাতা হাইকোর্টের রায় মেনে অবিলম্বে বকেয়া সহ সমস্ত  ডিএ প্রদান এবং বেসরকারিকরণ ও চুক্তিভিত্তিক নয়, সমস্ত শূন্যপদে দুর্নীতিমুক্তভাবে স্থায়ী নিয়োগের দাবীতে ১১ জুন শিক্ষক ও কর্মচারীদের যৌথ মিছিলের ডাক দেওয়া হয়েছে। 

কলকাতা হাইকোর্টের ঐতিহাসিক রায়ে ডিএ কর্মচারীদের মৌলিক অধিকার বলে তিন মাসের মধ্যে পঞ্চম বেতন কমিশনের সমস্ত বকেয়া ডিএ প্রদানের নির্দেশ কার্যকরী করতে বলা হয়েছে। পাশাপাশি, রাজ্যে দীর্ঘদিন নিয়োগ প্রক্রিয়া প্রায় স্তব্ধ। শিক্ষাপ্রতিষ্ঠান ও সরকারি কর্মক্ষেত্রগুলি শিক্ষক এবং কর্মী শূন্যতায় ভুগছে। অল্প বেতনের অস্থায়ী, চুক্তিভিত্তিক নিয়োগ এবং বেসরকারিকরণের জন্য সমস্ত রকমের প্রয়াস চলছে। এই অবস্থায় উস্থি ইউনাইটেড প্রাইমারি টিচার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে সমস্ত শিক্ষক ও কর্মচারী সংগঠনের কাছে আহ্বান জানানো হয়।

উস্থি-র আহ্বানে সাড়া দিয়ে মামলাকারী সরকারি কর্মচারী সংগঠনগুলিসহ বিভিন্ন কর্মচারী এবং শিক্ষক, শিক্ষাকর্মীদের প্রায় ১১ টি সংগঠনের প্রতিনিধিদের আলোচনায় স্থির হয় আগামী ৬ জুন, ২০২২, বিকাল ৪ টায় কলকাতার প্রেসক্লাবে যৌথভাবে প্রেস কনফারেন্স হবে।

আগামী ১১ জুন এই দাবি গুলিকে সামনে রেখে কলকাতার সুবোধ মল্লিক স্কোয়ার থেকে ধর্মতলা পর্যন্ত যৌথ মিছিলে পা মেলাবেন প্রায় ২০টি সংগঠন। তাঁরা নিজেদের সংগঠনের ব্যানার নিয়ে সেদিন উপস্থিত থাকবেন। জমায়াতের সময় - বেলা ১২ টা। ১১ তারিখের প্রোগ্রামের পর অফলাইনে সমস্ত সংগঠন বসে পূর্ণাঙ্গ রূপে একটি যৌথ মঞ্চ গড়ে তোলার উদ্যোগ গ্রহণ করা হবে।

এই বিষয়ে শিক্ষক-শিক্ষাকর্মী-শিক্ষানুরাগী ঐক্য মঞ্চের রাজ্য সম্পাদক কিংকর অধিকারী বলেন, “আপনাদের সবার কাছে অনুরোধ, আগামী এই দুটি কর্মসূচির খবর সর্বত্র ছড়িয়ে দিন এবং ১১ জুনের কর্মসূচিতে ব্যাপকভাবে প্রচার ও জামায়াতের উদ্যোগ নিন। আসুন, আমাদের দীর্ঘদিনের একাকিত্বের জড়তা ছিন্ন করে ঐক্যবদ্ধ এবং সাহসী ভূমিকা পালন করি। এই যৌথ প্রয়াসকে নিজেদের চোখের মণির মতো রক্ষা করি। আর কোন অজুহাত নয়, আসুন সবাই একসাথে পা মেলাই। এই আহ্বানে সাড়া দেওয়া সমস্ত সংগঠনকে সংগ্রামী অভিনন্দন জানাই। জয় আমাদের হবেই।”


LihatTutupKomentar
close