Kode Iklan atau kode lainnya

'আপনার শিক্ষা দপ্তর চোর, সোমার মত বাকি চাকরিপ্রার্থীদের নিয়োগ দিন’, মমতাকে আক্রমণ অধীরের

নিউজ ডেস্ক: কলকাতা হাইকোর্টের কথামত রাজ্য সরকার শিক্ষক চাকরি প্রার্থী সোমা দাসকে নিয়োগ করলেও বাকি চাকরিপ্রার্থীদের নিয়োগ করছে না কেন? শনিবার কলকাতায় সাংবাদিক বৈঠকে এই প্রশ্ন তুলেছেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরি। 

তিনি বলেছেন, যাঁদের চাকরি প্রাপ্য তাঁরা দিনের পর দিন আন্দোলন করা সত্বেও চাকরি পাচ্ছেন না রাজ্য সরকারের দুর্নীতির কারণে। সোমার যদি চাকরি হয় তাহলে বাকিদের কেন হবে না? বিচারপতির হস্তক্ষেপে সোমার চাকরি হয়েছে। কিন্তু সরকার তো আদালতে বলেনি যে সোমা অযোগ্য প্রার্থী, তবুও অসুস্থতার কারণে তাঁকে চাকরি দিচ্ছি। বরং এটাই প্রমাণিত যে যোগ্যতা থাকা সত্বেও সোমাকে এতদিন বঞ্চিত করে রাখা হয়েছিল। তাহলে বাকি যোগ্যদের এরপরেও বঞ্চিত করে রাখাটা কি সরকারের দ্বিচারিতা নয়? 

প্রদেশ কংগ্রেস দপ্তর বিধান ভবনে নব সংকল্প শিবিরের উদ্বোধন করেছেন অধীর চৌধুরি। কংগ্রেসের কর্মীদের নিয়ে শনি ও রবিবার এই কর্মসূচি চলে। এরই মধ্যে সাংবাদিকদের অধীর চৌধুরি বলেছেন, বঞ্চিত চাকরি প্রার্থীরা মমতা ব্যানার্জির বাড়িতে গিয়ে তাঁর সঙ্গে দেখা করে তাঁদের দাবির কথা বলতে চেয়েছিলেন। মমতা ব্যানার্জি এত নিষ্ঠুর যে তাঁদের কথা শোনেননি। উলটে পুলিশ দিয়ে তাঁদের লাঠিপেটা করেছেন। মাননীয়া মুখামন্ত্রী, শুধুই আপনার দলদাসেরা বাড়িতে যেতে পারবেন? তাহলে আন্দোলনকারীদের নবান্নে ডেকে নিয়ে তো কথা শুনতে পারতেন! বিরোধী নেত্রী থাকাকালীন তাহলে সব নাটক করেছিলেন? আপনার শিক্ষা দপ্তর যে চোর তা প্রমাণিত হয়ে গেছে। 

অধীর চৌধুরী আরও বলেন, রাজ্য সরকারের দুর্নীতির কারণে, তৃণমূলের নেতাদের লুটের কারণে যোগ্যতা সম্পন্ন চাকরি প্রার্থীরা আন্দোলন করছেন, তাঁদের পুলিশ দিয়ে পেটাচ্ছেন। চাকরি প্রার্থী শিক্ষক আন্দোলনকে আমরা সমর্থন জানাচ্ছি। 

close