Kode Iklan atau kode lainnya

ব্রেকিং: চাকরি বাতিল দুর্নীতির মাধ্যমে নিযুক্তদের, দুর্নীতিতে যুক্ত উচ্চপদস্থ অফিসারেরা, বড় রায়

নিউজ ডেস্ক: স্কুল সার্ভিস কমিশনের গ্রুপ-সি, গ্রুপ-ডি নিয়োগে দুর্নীতি হয়েছে। দুর্নীতি করে অযোগ্যদের নিয়োগ করা হয়েছে! এমনটাই জানিয়ে দিল কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চ। SSC গ্রুপ-সি, গ্রুপ-ডি নিয়োগে রায় দিল হাইকোর্টের ডিভিশন বেঞ্চের। এসএসসি নিয়োগে প্রাথমিকভাবে দুর্নীতি প্রমাণিত। দুর্নীতিতে যুক্ত উচ্চপদস্থ অফিসারেরা। 

বাগ কমিটির সুপারিশ মেনে নিল আদালত। ডিভিশন বেঞ্চ জানিয়েছে, দুর্নীতির মাধ্যমে হওয়া নিয়োগ সম্পূর্ণ বাতিল করতে হবে। একই সঙ্গে বেতন বন্ধের নির্দেশ দিয়েছে ডিভিশন বেঞ্চ। 

মামলাটি ফের সিঙ্গেল বেঞ্চে পাঠিয়ে দেওয়া হল। দুর্নীতির পুঙ্খানুপুঙ্খ বিচার করবে সিঙ্গেল বেঞ্চ। ডিভিশন বেঞ্চ জানিয়ে দিল নিয়োগে দুর্নীতি হয়েছে। যারা দুর্নীতি করে চাকরি পেয়েছে তাদের চাকরি বাতিল করা হল। পাশাপাশি, বেতন বন্ধরও নির্দেশ দিয়েছে আদালত। 

স্কুল সার্ভিস কমিশনের গ্রুপ সি ও গ্রুপ ডি কর্মী নিয়োগে দুর্নীতি মামলায় রায় হল আজ বুধবার।  গত শুক্রবার, কলকাতা হাইকোর্ট নিযুক্ত বিচারপতি রঞ্জিত কুমার বাগের কমিটি স্কুলে গ্রুপ সি ও গ্রুপ ডি কর্মী নিয়োশে দুর্নীতির অভিযোগে মান্যতা দিয়ে রিপোর্ট দিয়েছে। সেই নিয়ে রায় হল ডিভিশন বেঞ্চ। 

বাগ কমিটির রিপোর্ট হাতে পাওয়ার পরে আজ, বুধবার বিচারপতি সুব্রত তালুকদার ও বিচারপতি আনন্দ মুখোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চ তাদের রায় ঘোষণা করেন। এর আগে বাগ কমিটির রিপোর্টে বলা হয়েছে, মেয়াদ উত্তীর্ণ হওয়ার পরও ৩৮১ জনকে সুপারিশপত্র দেওয়া হয়েছিল। ৩৮১ জনের মধ্যে ২২২ জনের নাম কোনও প্যানেল বা ওয়েটিং লিস্টে ছিল না। এঁরা পার্সোনালিটি টেস্টে অংশ গ্রহণ করেননি। কারণ এঁরা কেউ লিখিত পরীক্ষায় পাস করেননি। SSC-র অফিস থেকেই স্ক্যান করা সই করে এই সুপারিশপত্র দেওয়া হয়েছিল। 

রিপোর্টে দাবি করা হয়েছে, শান্তিপ্রসাদ সিনহা ভুয়ো সুপারিশপত্র কল্যাণময় গঙ্গোপাধ্যায়কে দিতেন। তারপর কল্যাণময় গঙ্গোপাধ্যায় সেই সুপারিশপত্রের ভিত্তিতে টেকনিক্যাল অফিসার রাজেশ লায়েককে দিয়ে নিয়োগপত্র তৈরি করতেন। সেইসঙ্গে পার্থ চট্টোপাধ্যায়ের অনুমোদনের ভিত্তিতে যে উপদেষ্টা কমিটি হয়েছিল, তা বেআইনি বলে দাবি করা হয়েছে রিপোর্টে।  

close