ব্রেকিং

6/recent/ticker-posts

Header Ads Widget

দেরিতে স্কুলে আসা শিক্ষকদের দিন শেষ! 1 জুলাই থেকে স্কুলে বায়োমেট্রিক হাজিরা চালু হবে এই রাজ্যে

 

নিউজ ডেস্ক: উত্তরপ্রদেশে শিক্ষার অবস্থার পরিবর্তন নিয়ে কড়া নজর দিচ্ছে যোগী সরকার।  রাজ্যে শিক্ষার অবস্থার উন্নতির জন্য প্রচেষ্টা চলছে।  রাজ্য সরকার এবার স্কুলে অনুপস্থিত এবং সময়মতো স্কুলে না যাওয়া শিক্ষকদের স্কুলে সময়মত আনার প্রস্তুতি নিয়েছে। চালু হচ্ছে বায়োমেট্রিক নিবন্ধন পদ্ধতি।  

এবার থেকে উত্তরপ্রদেশের সব সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকদের বায়োমেট্রিক যাচাইয়ের মাধ্যমে তাদের উপস্থিতি নিবন্ধন করতে হবে।  আগামী 1 জুলাই থেকে শিক্ষকদের জন্য এই ব্যবস্থা শুরু হবে।

বায়োমেট্রিক যাচাইয়ের মাধ্যমে উপস্থিতির ব্যবস্থা করার জন্য একটি পোর্টাল প্রস্তুত করা হয়েছে।  এই পোর্টালের মাধ্যমে বায়োমেট্রিক উপস্থিতি নিবন্ধনের জন্য ট্রায়াল 25 জুন করা হবে।  পোর্টাল দ্বারা তৈরি বায়োমেট্রিক সিস্টেম আঙ্গুলের ছাপ, আইরিস প্যাটার্ন এবং অন্যান্য সনাক্তকরণের সাথে কাজ করবে। উত্তরপ্রদেশের মাধ্যমিক শিক্ষা দফতর প্রথম একশো দিনের পরিকল্পনা তৈরি করেছে।  এর জন্য অধিদপ্তর 20 টি লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে, যার সময় নির্ধারণ করা হয়েছে।  প্রতিটি লক্ষ্যমাত্রা সুষ্ঠুভাবে পরিচালনা এবং প্রতিটি লক্ষ্যমাত্রা যথাসময়ে সম্পন্ন করার জন্য কমিটি গঠন করা হয়েছে।

এর পাশাপাশি আরও কিছু সিদ্ধান্ত নিয়েছে অধিদপ্তর। টাইমস অফ ইন্ডিয়া থেকে প্রাপ্ত তথ্য অনুসারে, 15 জুনের মধ্যে রাজ্যের সমস্ত সরকারি কলেজে ওয়াইফাই সুবিধা থাকবে।  20 জুনের মধ্যে, রাজ্যের 33,700টি স্কুলের নিজস্ব ওয়েবসাইট থাকবে।  যেখানে রাজ্যের 1.27 কোটি শিক্ষার্থীর ইমেল সহ ডেটা থাকবে।