Kode Iklan atau kode lainnya

জ্যোতি বাবুর রেকর্ড ভেঙে বাংলায় ২০৩৬ পর্যন্ত মমতাদি, তারপর মুখ্যমন্ত্রী হবেন অভিষেক, ঘোষণা কুণালের

 

নিউজ ডেস্ক: বাংলায় ২০৩৬ পর্যন্ত মমতাদি মুখ্যমন্ত্রী থাকবেন, তারপর মুখ্যমন্ত্রী হবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়! ফেসবুকে এমনই ঘোষণা করলেন তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ।

সোমবার কুণাল ঘোষ বলেন, মমতা বন্দ্যোপাধ্যায় মুখ্যমন্ত্রী থাকবেন ২০৩৬ সাল পর্যন্ত। আর তার মাধ্যমে নেত্রী যে মুখ্যমন্ত্রী হিসাবে জ্যোতি বসুর রেকর্ড ভেঙে নতুন নজির গড়বেন। ২০৩৬ এর পর, অর্থাত্ মমতার মুখ্যমন্ত্রিত্ব শেষে রাজ্যের প্রশাসনিক প্রধানের ওই শীর্ষপদে বসবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

তাঁর ফেসবুক পোস্ট এদিন রীতিমতো ঝড় তুলেছে রাজনীতির ময়দানে। কুণাল আরও লিখেছেন, 'তবে তার মধ্যে যদি দিল্লির এবং দেশের দায়িত্ব নিতে হয়, তাহলে পরিস্থিতি আরেকরকম তো হবেই।'

কুণাল লেখেন, “২০৩৬ সাল পর্যন্ত বাংলার মুখ্যমন্ত্রী থাকবেন মমতাদি (CM Mamata Banerjee)। আর সেই ২০৩৬ সালে তিনি অভিভাবকের মতো উপস্থিত থাকবেন এমন অনুষ্ঠানে, যেখানে মুখ্যমন্ত্রীর পদে শপথ নেবেন অভিষেক। মুখ্যমন্ত্রিত্বে জ্যোতি বসুর রেকর্ড ভেঙে ভারতে নজির গড়বেন মমতাদি। তবে তার মধ্যে যদি দিল্লির এবং দেশের দায়িত্ব নিতে হয়, তাহলে পরিস্থিতি আরেকরকম তো হবেই।”

দলীয় কর্মী-সমর্থকদের প্রতি তাঁর বার্তা, “মেদজনিত নেতিবাচকতা থেকে সতর্ক থাকতেই হবে।” বারবার গোষ্ঠীদ্বন্দ্বের অভিযোগে সরব হয় বিরোধীরা। তা নিয়ে প্রশ্ন ওঠে। সে প্রসঙ্গ উল্লেখ করে দলীয় কর্মীদের উদ্দেশে বার্তা দেন কুণাল ঘোষ। তাঁর কথায়, “পুরনোরা মানুন, সময়ের সঙ্গে নতুনের পদধ্বনিকে স্বাগত জানাতেই হবে, আমরা ছিলাম বলে আর কেউ আসবে না, তা হয় নাকি? আবার নতুনরা মানুন পুরনোরা ভিত গড়ে না দিলে আজকের মঞ্চটাই থাকত না। এখন সময়োপযোগী কর্মসূচিতে দলকে আরও এগিয়ে যাওয়ার দায়িত্ব তাঁদের।” 

close