Kode Iklan atau kode lainnya

SSC প্রশ্নে পার্থের সঙ্গে দূরত্ব বাড়াচ্ছে তৃণমূল; দল ভালো কাজ করছে: কুণাল ঘোষ

 

নিউজ ডেস্ক: স্কুল সার্ভিস কমিশনের নিয়োগ দুর্নীতি নিয়ে প্রবল অস্বস্থিতে রাজ্য সরকার। সেই সঙ্গে মুখ পুড়েছে রাজ্যের শাসকদল তৃণমূলের। সিবিআই দফতরে হাজিরা দিতে হয়েছে খোদ দলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়কে। এই অবস্থায়, এসএসসি দুর্নীতি মামলায় কার্যত পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে দূরত্ব রচনা করল তাঁর দল তৃণমূল। অন্তত কুণাল ঘোষের কথায় সেই ইঙ্গিত উঠে এল। 

নাম না করেই বুধবার তৃণমূলের দলীয় মুখপাত্র কুণাল ঘোষ জানিয়েছেন, কোনও একজনের জন্য গোটা দলকে দায়ী করা উচিত হবে না। যদিও এই মন্তব্য কুণাল পার্থ প্রসঙ্গেই করছেন কি না জানতে চাওয়া হলে, কুণাল জানিয়েছেন, মামলাটি এখনও বিচারাধীন। এই নিয়ে তিনি কোনও মন্তব্য করবেন না। তবে একই সঙ্গে কুণালের সংযোজন, দল এখন ভাল কাজ করছে। তাই কোনও একজনের ক্ষুদ্রতম ভুলে যদি মানুষের ক্ষতি হয়, তবে আইন আইনের পথেই চলবে।

কুণাল এই কথা যখন বলেছেন, তখন পার্থকে সিবিআই দফতরে হাজিরা দিতে বলেছে কলকাতা হাই কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের একক বেঞ্চ। এমনকি, বিচারপতি অভিজিৎ বিশেষ আর্জি জানিয়ে রাজ্যপাল এবং মুখ্যমন্ত্রীকে বলেছেন পার্থকে তাঁর মন্ত্রিপদ থেকে সরিয়ে দেওয়া হোক। একইসঙ্গে জানিয়েছেন, তাঁর আশা, মন্ত্রী পার্থ নিজেই তাঁর মন্ত্রিত্ব থেকে ইস্তফা দেবেন।

বিষয়টি ব্যাখ্যা করে কুণাল বলেন, আজও মুখ্যমন্ত্রী বলেছেন, কেউ কেউ হয়তো ভুল করছেন। তবে ভুল বা অন্যায় যদি হয় তবে তা খুব কম। ভুল হলে আইন যথাযথ ভূমিকা নেবে। কুণালের ব্যাখ্যা, রাজ্যে সর্বত্র উন্নয়ন হচ্ছে। মমতার নেতৃত্বে পশ্চিমবঙ্গ সরকার ভাল কাজ করছে। এই পরিস্থিতিতে যদি কারও দশমিক এক শতাংশ ভুলেও কারও ক্ষতি হয় তবে তার জন্য দলকে সবাই মিলে দোষী ঠাওরানো ঠিক হবে না।

একই সঙ্গে পড়শি বেশ কয়েকটি রাজ্যে নিয়োগ নিয়ে দুর্নীতির কথা তুলে ধরেন। বাম আমলে ত্রিপুরাতে কয়েক হাজার শিক্ষক নিয়োগের কথা তুলে ধরেন। যেখানে দুর্নীতির অভিযোগে আদালতের নির্দেশে চাকরি বাতিল হয়েছে শিক্ষকদের। পাশাপাশি, মধ্যপ্রদেশের ব্যাপম কেলেঙ্কারির কথাও উল্লেখ করেন তিনি। একই সঙ্গে জানান, আইন আইনের পথে চলবে। তবে এই একটি ঘটনার জন্য গোটা দলকে দোষ দেওয়া ঠিক হবে বলে মন্তব্য করেন কুণাল। 

close