Kode Iklan atau kode lainnya

SSC’র নিয়োগ দুর্নীতি ঘিরে টালমাটাল, দায়িত্ব নিতে নারাজ IAS শুভ্র চক্রবর্তী

নিউজ ডেস্ক: স্কুল সার্ভিস কমিশনের নিয়োগ দুর্নীতি নিয়ে এই মুহূর্তে ব্যাকফুটে রয়েছে রাজ্য সরকার। SSC’র নিয়োগ দুর্নীতি ঘিরে তোলপাড় রাজ্য। দুর্নীতি মামলায় জেরবার রাজ্যের নেতা-মন্ত্রীরা, এই অবস্থায় SSC-র দায়িত্ব নিতে নারাজ IAS শুভ্র চক্রবর্তী।  আপাতত পদত্যাগী চেয়ারম্যান সিদ্ধার্থ মজুমদারকেই কাজ চালানোর মৌখিক নির্দেশ দেওয়া হয়েছে। 

এই মুহূর্তে SSC নিয়োগে দুর্নীতির অভিযোগে একাধিক মামলার তদন্ত করছে CBI। এই পরিস্থিতিতে IAS অফিসার শুভ্র চক্রবর্তীকে SSC-র চেয়ারম্যান করার কথা বলা হলেও, সেই দায়িত্ব নিতে নারাজ তিনি। 

গত সপ্তাহে শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে ৩ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করে CBI। সেদিনই মাত্র চার মাস আগে নিযুক্ত হওয়া সিদ্ধার্থ মজুমদার হঠাত্‍ করে SSC-র চেয়ারম্যান পদ থেকে ইস্তফা দেন। এর পর সঙ্গে সঙ্গে এই পদে প্রথমবার কোনও IAS অফিসারকে বসানোর বিজ্ঞপ্তিও জারি করে দেয় রাজ্য সরকার। যদিও পরে রাজ্যের থেকে আদালতে বলা হয়, সিদ্ধার্থ মজুমদার পদত্যাগ করলেও সেটা গ্রাহ্য হয়নি।

তৃণমূল জমানায় ১১ বছরে ৯ জন চেয়ারম্যানকে নিয়োগ করা হয়েছে। সেই চেয়ারম্যান নিয়োগ ঘিরেই এখন তৈরি হয়েছে নতুন করে জটিলতা। প্রতিদিনের মতো বুধবারও স্কুল সার্ভিস কমিশনে এসেছিলেন সিদ্ধার্থ মজুমদার। তিনি বলেন, "আমাকে বলেছে কাজ চালিয়ে যেতে। তাই আমি রোজই অফিসে আসছি।"

close