ব্রেকিং

6/recent/ticker-posts

Header Ads Widget

SSC: এসএসসি দুর্নীতি নিয়ে বিস্ফোরক মন্তব্য দিলীপের, রাঘব বোয়ালদের নিয়ে করলেন বড় ভবিষ্যৎবাণী

 

নিউজ ডেস্ক: স্কুল সার্ভিস কমিশনের নিয়োগ দুর্নীতি নিয়ে বিস্ফোরক সব তথ্য সামনে আসছে। প্রবল অস্বস্থিতে রাজ্য সরকার। পরীক্ষা না দিয়ে কেবল সাদা খাতা জমা দিয়ে চাকরি হচ্ছে। এসএসসি-র মাধ্যমে নিয়োগে চূড়ান্ত অনিয়ম সামনে আসতেই রাজ্য সরকারকে কাঠগড়ায় তুলে সোচ্চার হয়েছে বিরোধীরা। শনিবার এপ্রসঙ্গে মুখ খুললেন বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ বলেন। 

সিবিআই ডাকলেই ওঁরা কোর্টে চলে যান, হাসপাতালে যান। কেন যান সেটা এখন বোঝা যাচ্ছে! এমনই মন্তব্য করলেন দিলীপ ঘোষ। এসএসসি-র নিয়োগে পাহাড় প্রমাণ দুর্নীতি প্রকাশ্যে আসতেই তৃণমূল নেতৃত্বাধীন রাজ্য সরকারের একাধিক মন্ত্রী, শাসকদলের নেতাদের তুলোধনা করলেন এই বিজেপি নেতা। 

শনিবার এপ্রসঙ্গে বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ বলেন, “সিবিআই ডাকলেই ওঁরা কোর্টে চলে যান, হাসপাতালে যান। কেন যান সেটা এখন বোঝা যাচ্ছে। যতগুলো কমিটি তৈরি হয়েছে তাদের সবার রিপোর্ট সামনে এলে অনেক রাঘব বোয়ালই ধরা পড়বে। প্রত্যেক চাকরিতে দুর্নীতি হয়েছে। প্রার্থী পিছু ১০ লক্ষ করে টাকা নিলে কত টাকা হয়! চাকরির নামে কয়েকশো কোটি টাকা তোলা হয়েছে।”

SSC-র গ্রুপ সি-তে ৩৮১ জনকে বেআইনিভাবে নিয়োগ করা হয়েছে বলে জানিয়ে গতকালই কলকাতা হাইকোর্টে রিপোর্ট জমা দিয়েছে বাগ কমিটি। ৩৮১ জন চাকরিতে নিয়োগ পাওয়া ব্যক্তির মধ্যে ২২২ জন পরীক্ষাই দেননি, বাকিরা পরীক্ষা দিলেও উত্তীর্ণ হতে পারেননি বলে দাবি বাগ কমিটির আইনজীবীর। পাহাড়-প্রমাণ এই দুর্নীতিতে এসএসসি-র তিন কর্তা জড়িত বলে দাবি করেছে বাগ কমিটি। শান্তিপ্রসাদ সিনহা, সৌমিত্র সরকার এবং কল্যাণময় গঙ্গোপাধ্যায় এক্ষেত্রে জড়িত রয়েছেন বলে দাবি করা হয়েছে।