Kode Iklan atau kode lainnya

তবে কি বাংলায় জারি রাষ্ট্রপতি শাসন? নেতাদের দাবি নিয়ে যা বললেন অমিত শাহ

 

নিউজ ডেস্ক: বাংলায় আইনশৃঙ্খলার অবনতি হয়েছে বলে দাবি করে রাষ্ট্রপতি শাসন জারি করার দাবি জানাচ্ছে রাজ্য বিজেপি। বিধানসভা ভোটের পর থেকে বাংলাতে রাষ্ট্রপতি শাসনের দাবি আরও বেশি জোরাল হয়েছে। কেন্দ্রীয় নেতৃত্বের কাছেও এই নিয়ে বারবার দাবি জানান হয়েছে। এবার বাংলা সফরে এসে খোদ কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এই ইস্যুতে মন্তব্য করলেন। 

বঙ্গ বিজেপি নেতারা রাষ্ট্রপতি শাসনের কথা বললে শাহ তাদের পাল্টা প্রশ্ন করেন, ''কোনও নির্বাচিত সরকারকে এইভাবে ফেলা সম্ভব?'' তাঁর এই প্রশ্নেই স্পষ্ট হয়ে যায় যে তিনি বঙ্গ বিজেপি নেতৃত্বের দাবি সটান খারিজ করে দিলেন। শাহের কথায়, বিপুল জনমতে নির্বাচিত সরকারকে ১ বছরের মধ্যে ফেলে দেওয়ার ভাবনা বেঠিক। বরং তিনি দলীয় নেতাদের এই পরামর্শ দিয়েছেন যে, তৃণমূলকে হঠাতে গিয়ে তৃণমূল হয়ে গেলে চলবে না। শাহ এই বলে তাদের আত্মবিশ্বাস বাড়ানোর চেষ্টা করেন যে, গণতান্ত্রিকভাবে লড়াই করতে হবে। লড়াই শেষে সাফল্য আসবেই।

এই মন্তব্য করার পাশাপাশি দলীয় কর্মীদের আরও সক্রিয় হওয়ার বার্তা দিয়েছেন অমিত শাহ। তিনি জানিয়েছেন, বিগত ভোটগুলিতে বাংলায় প্রচুর মানুষ তাদের ভোট দিয়েছেন। সেই ভোট কাজে লাগাতে হবে। দলের সংগঠন আরও মজবুত করতে হবে। তবেই আসবে সাফল্য। শুধু কেন্দ্রের দিকে চেয়ে থাকলে হবে না, মমতা বন্দ্যোপাধ্যায়ের লড়াই দেখে অনুপ্রাণিত হয়ে সেই ভাবে লড়াই করতে হবে। 

close