Kode Iklan atau kode lainnya

SSC-র নিয়োগ বিতর্ককে সরিয়ে এক মঞ্চে পার্থ-কুণাল-ব্রাত্য, পার্থকে প্রণাম কুণাল ঘোষের

নিউজ ডেস্ক: তবে কি কেটে গেল মনোমালিন্যর মেঘ! বর্তমান শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুকে মাঝে রেখে প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে প্রণাম করলেন কুণাল ঘোষ।

স্কুল সার্ভিস কমিশনের মাধ্যমে নিয়োগ বিতর্ক নিয়ে পার্থ চট্টোপাধ্যায়ের দিকে ইঙ্গিত দিয়েছিলেন কুণাল ঘোষ। কুণালের বক্তব্যে তৃণমূলের মধ্যেই গোষ্ঠীদ্বন্দ্ব যে আরও বাড়তে পারে এমনই আশঙ্কা করেছিল রাজ্যের রাজনৈতিক মহল। এসএসসি দুর্নীতি নিয়ে পার্থ চট্টোপাধ্যাকে ইঙ্গিত করে যে মন্তব্য করেছিলেন কুণাল তার পর থেকেই পার্থ-কুণাল সম্পর্কে চিড় ধরার সংশয় ভাবাচ্ছিল তৃণমূলকে। তবে শুক্রবার বাইপাসের স্বভূমিতে একটি অনুষ্ঠানে খোশ মেজাজে দেখা গেল পার্থ-ব্রাত্য-কুণাল ত্রয়ীকে! 

কয়েকদিন আগে সাংবাদিক বৈঠকে কুণাল বলেন, ‘‘যে ধরনের কেলেঙ্কারির অভিযোগ আসছে, তার একটিও ব্রাত্য বসুর জমানায় নয়। এই জমানায় ৯৯ শতাংশ কাজ ঠিকঠাক হয়। যা হয়েছে সেটা প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের আমলে। তিনিই বরঞ্চ বিষয়টি ভালো ভাবে বলতে পারবেন।”

পরে এই বিতর্কে ঢুকে পড়েন রাজ্যের মন্ত্রী তথা কলকাতার মেয়র ফিরহাদ হাকিম। তিনি বলেন, “কুণাল মন্ত্রিসভার সদস্য নয়। পার্থদা সম্পর্কে কুণাল যা বলেছেন তা ঠিক নয়। পার্থ চট্টোপাধ্যায় যদি দোষী হন তবে আমিও দোষী।” ফিরহাদ হাকিমের বক্তব্যের পরেই তৃণমূলের অন্তর্দ্বন্দ্ব যেন প্রকট হয়ে পড়ে।

যদিও শুক্রবার পয়লা বৈশাখের বিকেলে বেঙ্গল কনক্লেভের তারকা খচিত অনুষ্ঠানে দুইজনের মধ্যেকার এই অস্বস্তিকর আবহাওয়া অনেকটা লঘু হয়ে গিয়েছে। তিনজনের আড্ডায় মধ্যমণি ছিলেন ব্রাত্য বসু। দীর্ঘক্ষণ হাসি গল্পে মেতে থাকতে দেখা দেয় রাজ্য রাজনীতির এই তাবড় নেতাদের। পার্থ চট্টোপাধ্যায়ের পায়ে হাত দিয়ে প্রণামও করতে দেখা যায় কুণাল ঘোষকে।

close